সময় বাড়ছে স্কুলে ভর্তির আবেদনে

ছবি: সংগৃহীত।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: স্কুলে ভর্তির আবেদনে আরও দুই থেকে তিন দিন সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আসনের তুলনায় আবেদন কম হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মাউশির উপপরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিন।

গণমাধ্যমকে তিনি জানান, আসন অনুপাতে আবেদন এবার অনেক কম। এ জন্য অনলাইনে আবেদনের সময়সীমা দুই থেকে তিন দিন বাড়ানো হচ্ছে। আবেদনের সময়সীমার শেষ দিনে মঙ্গলবার নতুন করে বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানানো হবে।

মাউশি থেকে জানা গেছে, গত ১৬ নভেম্বর সকাল ১১টা থেকে ২০২৩ শিক্ষাবর্ষের জন্য প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন শুরু হয়। মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত আবেদন জমা দেওয়া যাবে। শনিবার রাত পর্যন্ত সরকারি স্কুলে ৫ লাখ ১৯ হাজার ৬৬৮ এবং বেসরকারিতে ১ লাখ ৯২ হাজার ৬২১ আবেদন পড়েছে।

এবার সারাদেশে ৫৫০টি সরকারি বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ১ লাখ ৭ হাজার ৮৯টি শূন্য আসনে ছাত্রছাত্রী ভর্তি নেওয়া হবে। আর ২ হাজার ৮৫২টি বেসরকারি বিদ্যালয়ে ভর্তি নেওয়া হবে ৯ লাখ ২৫ হাজার ৬৬টি আসনে। জমা পড়া আবেদন অনুযায়ী সরকারি স্কুলে আসন পূর্ণ হলেও বেসরকারি বিদ্যালয়ের ৬০ শতাংশ খালি থাকবে।