সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার সময় ৬ রোহিঙ্গা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে আটক রোহিঙ্গারা। ছবি : সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজারের টেকনাফ থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ৬ জন রোহিঙ্গা নারী পুরুষকে উদ্ধার করেছে কমিউনিটি পুলিশিং সদস্যরা। উদ্ধার হওয়া রোহিঙ্গারা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানিয়েছেন।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ছয়টার দিকে টেকনাফের লম্বরী ঘাট এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। পরে উদ্ধার করা নারী পুরুষকে টেকনাফ থানা পুলিশের সোপর্দ করা হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক ( অপারেশন) রাকিবুল ইসলাম বলেন, শনিবার সকালে টেকনাফের লম্বরী এলাকা থেকে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার সময় সদর ইউনিয়নের কমিউনিটি পুলিশের সদস্যরা ৪ নারী ২ পুরুষসহ ছয় জনকে উদ্ধার করেন । পরে তাদের থানা পুলিশের সোপর্দ করা হয়েছে।

টেকনাফ সদর কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক মাহবুব উল আলম বলেন, এলাকায় মাদক ও সমুদ্রপথে মালয়েশিয়া পাচার প্রতিরোধে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছেন। ৬জন রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে স্থানান্তর করা হয় ।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) রাকিবুল ইসলাম বলেন, দালালের মাধ্যমে তাদেরকে রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে বাহির করে এনে সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর জন্য সমুদ্র তীরে জড়ো করা হয়। উদ্ধার রোহিঙ্গাদের স্ব স্ব শিবিরে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।