শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিরা নিরাপদে আছেন: রাষ্ট্রদূত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: চরম রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতা বিরাজকরছে দ্বীপ রাষ্ট্র শ্রীলঙ্কায়। এরইমধ্যে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিরা ভালো ও নিরাপদে আছেন। তাদের বেশিরভাগের সঙ্গেই যোগাযোগ রক্ষা করছে ওই দেশের বাংলাদেশ দূতাবাস। এ খবর জানিয়েছেন শ্রীলঙ্কায় বাংলাদেশের রাষ্ট্রদূত তারেক মো. আরিফুল ইসলাম।

তিনি জানান, শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিদের আমরা জানিয়েছি তারা যেন তাদের প্রয়োজনের কথা জানান। শ্রীলঙ্কায় এখন কতজন বাঙালি আছেন জানতে চাইলে তিনি বলেন, করোনার সময় অনেক বাংলাদেশি এখান থেকে চলে গেছেন। এখন প্রায় ৩০০-এর মতো আছেন বলে ধারণা করা হচ্ছে। তাদের বড় একটি অংশ কলম্বোতে থাকে।

তিনি আরও বলেন, শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিদের বড় একটি অংশ জাতিসংঘ সংস্থা, বহুজাতিক কোম্পানিতে কাজ করছে। এছাড়া শ্রমিকও কিছু আছে। খুব অল্প সংখ্যক ছাত্র রয়েছে। কলম্বোর পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, এখানে বিদ্যুৎ ও তেলের বড় ধরনের সংকট আছে। বর্তমানে তেল পাওয়া যাচ্ছে না এবং প্রতিদিন কয়েক ঘণ্টা লোডশেডিং হচ্ছে। বাংলাদেশ থেকে পাঠানো ওষুধ পৌঁছেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, শিগগিরই এটি কলম্বোতে পৌঁছাবে বলে আশা করি। উল্লেখ্য, মাহিন্দা রাজাপাকসে গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন। এ সপ্তাহে সরকার দলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে কয়েকজন ইতোমধ্যে মারা গেছেন।