শ্রীলঙ্কায় সিরিজ জিতল বাংলাদেশ ‘এ’ দল

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে শ্রীলঙ্কা ‌‘এ’ দলকে ৯৮ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এই জয়ে তিন ম্যাচের সিরিজটাও ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে মোহাম্মদ মিঠুনের দল।

শনিবার (১২ অক্টোবর) প্রেমদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুই ওপেনারের ১২০ রানের জুটিতে উড়ন্ত সূচনা পায় টাইগার যুবারা।

শুরু থেকেই দারুণ খেলতে থাকা নাঈম শেখ আউট হন ব্যক্তিগত ৬৬ রানের মাথায়। তাও স্বাভাবিকভাবে নয়। ফিল্ডিংয়ে বাধা দেয়ার অভিযোগে আউট দেয়া হয় নাঈমকে। নাঈম ফিরে গেলেও লিস্ট এ ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নিতে কোনো ভুল করেননি সাঈফ। লঙ্কান বোলারদের ওপর আধিপত্য বিস্তার করে ১১০ বলে ১১৭ রান করেন তিনি। ইনিংসের ৪২তম ওভারে আউট হওয়ার ১২টি চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান সাঈফ।

এ দুইজন ব্যতীত আর কেউই পঞ্চাশ পেরোতে পারেননি। ফলে আশানুরূপ সংগ্রহ পায়নি বাংলাদেশ। সাঈফ আউট হওয়ার আগে ৪১ ওভারেই ২৫৫ রান করে ফেলেছিল এ দল। কিন্তু এরপর শেষের ৯ ওভারে আসে মাত্র ৬৭ রান। ফলে ৩২২ রানের বেশি হয়নি দলের সংগ্রহ।

জবাব দিতে নেমে ২৭ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা ‘এ’ দল। কামিন্ডু মেন্ডিস ৫৫ আর প্রিয়ঞ্জন ৩৪ রান করলেও দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। ১২৯ রানের মধ্যে তাদের ৬ উইকেট তুলে নেন বাংলাদেশি বোলাররা। এর সঙ্গে আর ১ রান যোগ হতেই আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়।

ততক্ষণে পরাজয় মোটামুটি নিশ্চিত হয়ে গেছে লঙ্কানদের। পরে খেলা আর শুরু করা না গেলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ ‘এ’ দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন এবাদত হোসেন আর সাইফ হাসান।