শ্রমিকদের ন্যায়সংগত মজুরি বৃদ্ধির দাবি কার্যকরের আহ্বান

নগরের চেরাগি পাহাড় মোড়ে এ সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চা-বাগানের শ্রমিকদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে অবিলম্বে মজুরি বৃদ্ধিসহ ন্যায়সংগত দাবি মেনে নেওয়ার জন্য চট্টগ্রামে সংহতি সমাবেশ করেছে সর্বস্তরের জনগণ।

শুক্রবার (২৬ আগস্ট) বিকালে নগরের চেরাগি পাহাড় মোড়ে এ সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, দেশের সবচেয়ে অবহেলিত ও প্রান্তিক জনগোষ্ঠী হলেন চা শ্রমিকরা। অন্য যেকোনো খাতের তুলনায় চা শ্রমিকদের মজুরি সর্বনিম্ন। তারা দিনরাত যে পরিশ্রম করে তার তুলনায় মজুরি অনেক কম। চা শ্রমিকদের অবদানে চা শিল্প দেশের জিডিপিতে ১ শতাংশ অবদান রাখে। দিনে মাত্র ১২০ টাকা মজুরি দেশের আর কোনো শ্রমিকের নেই। তাঁদের না আছে কোনো ভালো থাকার জায়গা, সুপেয় পানি, চিকিৎসা ও সন্তানের লেখাপড়ার ব্যবস্থা। চা শ্রমিকদের ক্ষুধা, দারিদ্র্য ও ভোগান্তি নিরসনে এ মুহূর্তে শ্রমিকদের ন্যায়সংগত মজুরি বৃদ্ধির উদ্যোগ নিতে হবে। চা-শ্রমিকদের দাবি আদায়ের এই আন্দোলন ন্যায়সংগত এবং দেশের সাধারণ মানুষ এই আন্দোলনে পাশে আছে। তাই অবিলম্বে চা শ্রমিকদের মজুরি ৩০০ টাকা করাসহ সব দাবি মেনে নিতে হবে।

চট্টগ্রামের সর্বস্তরের জনগণের ব্যানারে সাংবাদিক বিপ্লব পার্থের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন অ্যাডভোকেট ভূলন ভৌমিক, ছাত্রনেতা মো. আজিজ উল্লাহ, চট্টগ্রাম আইনজীবী সমিতির সদস্য মিঠুন বিশ্বাস, সাংবাদিক রুবেল দাশ, পলাশ দে, ছাত্রনেতা রবিন পাল, লেখক অভিরাজ নাথ, ছাত্রনেতা চিন্ময় ভট্টাচার্য্য, শুভ সেন, অন্তু ধর প্রমুখ।