শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক মোসাদ্দেক

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: এক সিরিজে অধিনায়ক বদলের রেকর্ড হয়ে গেল বাংলাদেশ দলে। মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় নুরুল হাসান সোহানকে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আঙুলে চোট পাওয়ায় জিম্বাবুয়ে সফরের বাকি অংশ থেকে ছিটকে গেছেন তিনি। তৃতীয় টি-টোয়েন্টির জন্য ঘোষণা করা হলো নতুন অধিনায়ক।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে। এসেছে অবাক করার মতো একটি সিদ্ধান্ত। এই সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হলেও তৃতীয় ম্যাচের দলে নেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে, সোহানের জায়গায় তাকে নেওয়া হয়েছে। সোমবার এক বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (৩১ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে দারুণ জয়ে সিরিজে ফেরার ম্যাচে বাঁ হাতের তর্জনীতে চোট পান সোহান। দেড় বছর পর জাতীয় দলের হয়ে খেলতে নামা ডানহাতি তরুণ পেসার হাসান মাহমুদের বলে কিপিং করার সময় চোট পান তিনি। পরে তার আঙুল এক্স-রে করা হয়, রিপোর্টে চিড় ধরা পড়ে। বাংলাদেশ দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি জানিয়েছেন, তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সোহানকে।

এক ম্যাচের জন্য নেতৃত্ব পাওয়া মোসাদ্দেক দ্বিতীয় টি-টোয়েন্টি বল হাতে অসাধারণ পারফরম্যান্স করেন। ইলিয়াস সানি, মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের পর বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে এই ফরম্যাটে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন ডানহাতি এই অফ স্পিনার। ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে ৪ ওভারে মাত্র ২০ রানে ৫ উইকেট নেন তিনি।

জিম্বাবুয়ে সফরে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রাম দেওয়া হয় মাহমুদউল্লাহকে। যে কারণে ওয়ানডে দলের কয়েকজন সদস্যের সঙ্গে পরে জিম্বাবুয়ে যান তিনি। কিন্তু সোহানের চোটের কারণে তাকে বিশ্রাম থেকে ফেরানোর সিদ্ধান্ত নিলো বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। আঙুলে চোট পাওয়া সোহান আজই দেশের উদ্দেশে রওনা করবেন। দেশে ফিরে কয়েকদিন বিশ্রামের পর শুরু হবে তার পুনর্বাসন প্রক্রিয়া।