শেখ হাসিনার জন্ম না হলে ডিজিটাল বাংলাদেশ হতো না : প্রাণীসম্পদমন্ত্রী

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না, আর শেখ হাসিনার জন্ম না হলে ডিজিটাল বাংলাদেশ হতো না। ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পর্যায়ে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্বোবনী মেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইসতেহার ছিল নির্বাচিত হতে পারলে ডিজিটাল বাংলাদেশ করবে।

তখন কেউ কেউ বলত ডিজিটালটা কী? তারা নানাভাবে বিদ্রুপ করত। যারা বিদ্রুপ করত আজ কিন্তু ডিজিটাল সুযোগ তারাই নিচ্ছে। একটি দল সরাসরি ডিজিটাল ব্যবস্থার বিরুদ্ধে বিদ্রুপ করে কথা বলত। সেই দলের দণ্ডপ্রাপ্ত আসামি বিদেশে বসে ডিজিটাল সংযোগে দেশে রাজনীতি করছে।

পৃথিবী এগিয়ে যাচ্ছে, আমরা কেন পিছিয়ে থাকব উল্লেখ করে তিনি বলেন, আপনারা দেখছেন সম্প্রতি মননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বলেছেন- আমাদের পরবর্তী পদক্ষেপ হচ্ছে ‘ক্যাশ লেস স্টেট’। অর্থাৎ আমাদের ক্যাশ টাকা বহন করতে হবে না। চীন, আমেরিকা, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে এখন আর ক্যাশ টাকা বহন করতে হয় না। দেশে ক্যাশ লেস সোসাইটির কথা বলছি সেটার প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোবনী মেলায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইদুর রহমান, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক মো. আব্দুল কাদের, সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী, অতিরিক্ত জেলা প্রশাসক মুনিরা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মাধুরী রায়, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু প্রমুখ।

১৮ ও ১৯ নভেম্বর দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও প্রতিষ্ঠানের উদ্যোগে ডিজিটাল পণ্য এবং ডিজিটাল সেবা নিয়ে মোট ৪০টি স্টল স্থাপন করা হয়েছে।