শিশু নির্যাতনের সাথে সম্পৃক্ত ব্যক্তিদের কঠোর হস্তে দমন করতে হবে: জেলা জজ 

চট্টগ্রাম জেলা আইন কর্মকর্তাদের অবকাশকালীন পূর্ব প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: আজ ৩০ শে নভেম্বর চট্টগ্রাম জেলা আইন কর্মকর্তাদের অবকাশকালীন পূর্ব প্রীতি সমাবেশে জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে  জজ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা জজ জনাব আজিজ আহমেদ ভূঁঞা বলেন, “শিশুর অপহরণ, ধর্ষণ নির্যাতনের সাথে সম্পৃক্ত ব্যক্তিদের কঠোর হস্তে দমন করতে হবে। আজকের শিশু আগামী দিনের দেশের সম্পদ। এই সম্পদকে ক্ষতিগ্রস্ত হতে দেয়া যেতে পারে না।”

সকল প্রকার অসামাজিক ও আইনবিরোধী অপরাধীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য আইনজীবী সহ সকল মহলের প্রতি আহ্বান জানান জেলা জজ জনাব আজিজ আহমেদ ভূঁঞা। তিনি বলেন, “বিচার ব্যবস্থা সংবিধানের একটি স্তম্ভ নাগরিকদের ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকবৃন্দ, আইনজীবী ও বিচার ব্যবস্থার সাথে সংযুক্ত সকলেই কাজ করে যাচ্ছে।”

আজিজ আহমেদ ভূঁঞা আরো বলেন, মানবিক মূল্যবোধ ও আত্মসামাজিক ব্যবস্থা বিবেচনা করে সরকারি আইন কর্মকর্তা সহ বিজ্ঞ আইনজীবীরা কাজ করে থাকেন, সমাজ পরিবর্তনের উন্নয়নে আইনজীবীদের আরও সাহসী ও সঠিক ভূমিকা রাখার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, “ন্যায় বিচার কার্য পরিচালনায় সরকারি আইন কর্মকর্তাগণ ভূমিকা রাখেন। আমাদের মনে রাখতে হবে ফরিয়াদি কে আইনি সহায়তা দেওয়া আমাদের কাজ, কাউকে জোর করে সাজার ও খালাসের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব নয়। আমাদের মর্যাদা রক্ষায় আমাদেরকে সচেতন থেকেই কাজ করতে হবে, কোন প্রকার লোভ লালসা বা চাপের কাছে নত স্বীকার করা যাবে না।”

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এডিশনাল পিপি এডোকেট সর্বজনা এম এ নাসের, জহির উদ্দিন, মোস্তাফিজুর রহমান, ভবতোষ নাথ, দেলোয়ার হোসেন, শামসুদ্দিন টিপু, বিধান বিশ্বাস, আসির উদ্দিন, ভূপাল, সৌরুভ পাল, হরিরণজন নাথ, নাসির উদ্দিন, এপিপি মাহতাব উদ্দিন, সুচিত্রা লালা মুন্নি সহ আরো অনেকেই।