শিমুলিয়া-বাংলাবাজার রুটে ছোট নৌযান চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘আসানি’র কারণে সৃষ্টি হওয়া তীব্র বাতাস ও বৃষ্টিতে দুর্ঘটনা এড়াতে মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিসি।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে এই নৌরুটের ৮৫টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোটের চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরবর্তী নির্দেশনা দেওয়ার আগ পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। তবে ফেরি চলাচল করছে।বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ও শিমুলিয়া নৌবন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, ভারী বৃষ্টিপাত ও তীব্র ঝোড়ো হাওয়ার কারণে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। নৌ দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাজিকান্দি নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে এ দুই রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হবে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মাহবুব জানান, প্রতিকূল আবহাওয়ার কারণে দুপুরে আধাঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখা হয়। তবে বর্তমানে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ঘাটে পারাপারের অপেক্ষায় যানবাহনের সংখ্যা খুবই কম। এখন এ নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে।