শিক্ষক দিবসে রাঙামাটিতে র্যালী ও আলোচনা সভা

: শিক্ষক দিবস উপলক্ষে পার্বত্য রাঙামাটি শহরে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: শিক্ষক দিবস উপলক্ষে পার্বত্য রাঙামাটি শহরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে “শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু” এই প্রতিপাদ্যে জেলা শহরের হ্যাপিরমোড় থেকে শিক্ষক দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় এসে শেষ হয়। পরে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় সভা কক্ষে এই দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা শিক্ষা অধিদপ্তর সদস্য সচিব মৃদুল কান্তি তালুকদার এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায়, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, রাঙামাটি মহিলা কলেজের প্রফেসর এমদাদুল হক খন্দকার, রাঙামাটি পাবলিক কলেজের প্রফেসর তাসাদ্দিক হোসেন কবির, আল-আমীন ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুল আলম সিদ্দিকী, রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনোতোষ মল্লিক প্রমূখ শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাচ্ছে। প্রাথমিক শিক্ষার সরকারীকরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই হয়েছে। বছরের শুরুতে নতুন বই বিতরণ, বৃত্তি, উপবৃত্তি, জাতীয় শিক্ষানীতি শিক্ষা কারিকুলাম আধুনিকায়ন ও পরিবর্তন, তথ্যপ্রযুক্তির ব্যবহার, মূল্যায়ন ব্যবস্থায় পরিবর্তন, নতুন নতুন ভবন নির্মাণ ও সংস্কার, সরকারি কর্মচারীদের অনুরূপ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মূল বেতন বৃদ্ধি, কর্মপরিকল্পনা বাস্তবায়ন করে শিক্ষার মানোন্নয়ন সরকার কাজ করছে।