শতাধিক লঞ্চে জনসভায় মানুষের ঢল

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মাদারীপুরের বাংলাবাজার ঘাট এলাকায় আয়োজিত জনসভায় অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শতাধিক লঞ্চ ভিড়তে শুরু করেছে বাংলাবাজার ঘাটে। শনিবার ভোর থেকে একে একে লঞ্চগুলো পন্টুনে পর্যায়ক্রমে এসে ভিড়ছে।

বিআইডব্লিউটিএ সূত্র জানিয়েছে, ১ থেকে ৬ নম্বর পন্টুন পর্যন্ত বড় লঞ্চগুলো ভিড়ছে। প্রতিটি পন্টুনে ৪/৫টি করে লঞ্চ একত্রে ভিড়ছে। বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি থেকে আসা লঞ্চগুলো ঘাটে ভিড়ছে। লোক নামানো শেষে লঞ্চগুলো নদীর মাঝে রাখা হচ্ছে। এখনো নদীতে ঘাটে ভিড়ার অপেক্ষায় অনেক লঞ্চ রয়েছে। বিআইডব্লিউটিএর অতিরিক্ত পরিচালক জয়নুল আবেদীন বলেন, প্রায় ২ শতাধিক লঞ্চ আসবে।

বাংলাবাজার ঘাটে দেখা যায়, প্রতিটি বিলাসবহুল লঞ্চে হাজার হাজার নেতাকর্মী। ঘাটে আসামাত্র বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) লোকজন লঞ্চগুলো সিরিয়ালে রেখে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন। আগত নেতাকর্মীরা জানান, নিয়মিত রুটের লঞ্চগুলো জনসভা স্থলে নিয়ে আসার জন্য ভাড়া করা হয়েছে।রাতে বিভিন্ন এলাকা থেকে রওনা হন তারা। ভোর থেকে লঞ্চগুলো ঘাটে ভিড়ছে।

পটুয়াখালীর বাউফল থেকে আসা মিরাজ হোসেন বলেন, ‘রাতে লঞ্চে উঠেছি। সারারাত আনন্দ করেছি। কোনও সমস্যা হয়নি। আমাদের নেতারা সব ব্যবস্থা করেছেন। বাউফল উপজেলা থেকে সাতটি লঞ্চে প্রায় ১২ হাজার নেতাকর্মী জনসভায় যোগ দেবেন বলে শুনেছি। এছাড়া অন্য জেলা-উপজেলা থেকে লঞ্চে আসবেন অনেকেই।’