লোহাগাড়ায় দূর্বৃত্তের আগুনে পুড়ল অসহায় পরিবারের বসতঘর

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মিয়ার বর বাড়ি এলাকায় রাতের আধারে দূর্বৃত্তের আগুনে এক অসহায় পরিবারের বসতঘর পুড়ে যায়।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মিয়ার বর বাড়ি এলাকায় রাতের আধারে দূর্বৃত্তের আগুনে এক অসহায় পরিবারের বসতঘর পুড়ে যায়। এতে আনুমানিক দেড় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

২৭ সেপ্টেম্বর দিবাগত রাত ৩টার দিকে উক্ত ঘটনাটি ঘটেছে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের নাম বদিউল আলম (৪৫)। সে ওই এলাকার মৃত বাঁচা মিয়ার পুত্র এবং সে ৫ কন্যা সন্তান ও ১ ছেলে সন্তানের জনক বলে জানা গেছে।

সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, বদিউল আলম এলাকার দর্জি দোকান করে ৫ মেয়ে এবং ১ ছেলে সন্তানকে নিয়ে সংসার চালিয়ে আসছিল।পূর্ব শত্রুতার জের ধরে গতকাল গভীর রাতে অতর্কিতভাবে কেরোসিন দিয়ে তার বসতঘরে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

মুহুর্তের মধ্যে আগুনের দৃশ্য দেখতে পেলে পরিবারের সদস্যরা ঘর থেকে বেরিয়ে আসে।পার্শ্ববর্তী এলাকার লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ক্ষতিগ্রস্ত বদিউল আলম ও তার স্ত্রী জানান, প্রতিদিনের মত আমার ছেলে-সন্তানকে নিয়ে গতকাল রাতে ঘুমিয়ে পড়ি। হঠাৎ আমার বসতঘরে কে বা কাহারা পুর্ব শত্রুতার জের ধরে কেরোসিন দিয়ে আগুন লাগিয়ে দেয়।এতে আমার ১ লক্ষ ৫০হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় আমি থানায় অভিযোগ দায়ের করছি। আমি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের জোর দাবী করছি।

স্থানীয় ইউপির মেম্বার ও আমিরাবাদের ১নং প্যানেল চেয়ারম্যান আলী আক্কাস জানান, বিষয়টি ক্ষতিগ্রস্ত বদিউল আলম আমাকে জানিয়েছে। প্রশাসনের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় আনার আহবান জানান তিনি।

লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান জানান,বসতঘরে আগুন লাগানোর বিষয়টি স্থানীয় চৌকিদার আমাকে অবহিত করেছি। লিখিত অভিযোগ পেলে তদন্তপুর্বক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।