লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনে বন বিভাগসহ যৌথ অভিযান

বন বিটের আওতাধীন ফাজাইল্লাঘোনা নামক এলাকায় অবৈধ বালু উত্তোলন কারিদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করেন বনবিভাগ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় বন বিটের আওতাধীন ফাজাইল্লাঘোনা নামক এলাকায় অবৈধ বালু উত্তোলন কারিদের বিরুদ্ধে যৌথ অভিযান  পরিচালনা করেন বনবিভাগ। এ সময় ৪টি ড্রেজার মেশিন ও ৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।

মঙ্গলবার  (৮ নভেম্বর) চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বনসংরক্ষক এটিএম আজাহারুল ইসলামের নেতৃত্বে দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে সাথে ছিলেন,পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, চুনতি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জলিলুর রহমান, চুনতি সাতগড় বিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ, ডলুবিট কর্মকর্তা রাহুল মুনতাসিরসহ বনবিভাগের সকল বনকর্মীরা উপস্থিত ছিলেন।

চুনতি সাতগড় বিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার জানান, আমাদের বনবিভাগের জায়গা থেকে বালু খেকোরা অবৈধ ভাবে চুনতি ফাজাইল্লাঘোনা নামক এলাকা থেকে বালু উত্তোলন করছিল। খবর পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা সহ আমরা যৌথভাবে অভিযান পরিচালনা করে বালু খেকোরা আত্মগোপন করায় কাউকে গ্রেফতার করতে সক্ষম না হলেও ৪টি ড্রেজার মেশিন ও ৫ হাজার ঘনফুট বালু জব্দ করতে সক্ষম হই। এ বিষয়ে বনবিভাগে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।