লোহাগাড়ায় চুনতি উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী উৎসব অনুষ্ঠিত

লোহাগাড়া চুনতি উচ্চ বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি উপলক্ষে হীরক জয়ন্তী উৎসব অনুষ্ঠিত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রাম লোহাগাড়া চুনতি ইউনিয়নের চুনতি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির উদ্যোগে আজ চুনতি উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ৬০ বর্ষপূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে মুহাম্মদ ইসমাইল মানিক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক প্রফেসর নিয়াজ আহমদ খান ( পিএইচডি)।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাতকানিয়া- লোহাগাড়ার সংসদ সদস্য প্রফেসর ড আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দিন নদভী এমপি, উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, ডা. মাহমুদুর রহমান সহ অনেকে।

বিশেষ অতিথি বক্তব্যে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী থাকলে দেশে উন্নয়ন বৃদ্ধি পায়। তিনি বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন এবং প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন। তারপর প্রধানমন্ত্রীর সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল জয়নুল আবেদীন বাচ্চু’র কথা স্মরণ করে ওনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আরো বলেন আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দদের মধ্যে একজন আরেক জনের সাথে কোন বেদাভেদ নাই। আমাদের রাজনৈতিক পরিচয় একটি আমরা আওয়ামী লীগ।

এমপি নদভী তার বক্তব্যে বলেন, চুনতি বাংলাদেশে সবচেয়ে বেশি আউলিয়া, দরবেশের জায়গা, এখানে জন্ম নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বিশ্বস্ত সামরিক সচিব  জয়নুল আবেদীন বাচ্চু। তিনি এই এলাকার উন্নয়ন করেছে। তিনি পরোপকারী ব্যক্তি ছিলেন। তাঁর অবদানের জন্য আমি এমপি হয়েছি। তিনি আরো বলেন এই বিদ্যালয় থেকে অনেক উচ্চ পদস্থ কর্মকর্তা সৃষ্টি হয়েছে। আগামীতে এই বিদ্যালয়টি আরো বেশি ভূমিকা রাখবে দেশ ও জাতির কল্যাণে।

অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রী, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ অনেকে উপস্থিত ছিলেন।