র‌্যাব সংস্কারের প্রশ্নই ওঠে না: ডিজি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, আমরা এমন কোনো কাজ করছি না যে র‌্যাবের সংস্কার করতে হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রস্তাবে আমরা সংস্কার করবো এই প্রশ্নই ওঠে না।

শনিবার (১ অক্টোবর) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তর অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের আগে থেকে যে বিধি বিধান আছে সেই অনুসারে কাজ করছি। আমরা আইনের বাইরে কোনো কাজ করি না। যুক্তরাষ্ট্র র‌্যাব কর্মকর্তাদের যে নিষেধাজ্ঞা দিয়েছে সেটা সরকারিভাবে মোকাবিলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে চেয়েছে এরই মধ্যে আমরা সেসব বিষয়ের জবাব দিয়েছি।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, জবাব দেওয়ার পর তারা আর পাল্টা প্রশ্ন করার সুযোগ পায়নি। এটা সত্য যারা কাজ করে তাদের ভুলত্রুটি হতেই পারে। তবে দেখতে হবে সেটা ব্যক্তির স্বার্থে করেছে, নাকি দেশের সাধারণ মানুষের জন্য করেছে। তাই বলবো, এসব বিষয় আমরা সরকারিভাবে মোকাবিলা করব। কূটনৈতিক তৎপরতার পাশাপাশি আইনগতভাবে এ নিষেধাজ্ঞার বিরুদ্ধে আমরা কাজ করে যাবো। তাই বলে তারা যেভাবে সংস্কারের কথা বলবে সেভাবে আমরা কাজ করবো না। কারণ র‌্যাব একটা নির্দিষ্ট বিধি বিধানের আলোকে পরিচালিত হয়।