রোহিঙ্গা প্রত্যাবাসনসহ ৬ দফা দাবিতে উখিয়ায় মানববন্ধন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া প্রতিনিধি:  অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন, রোহিঙ্গা সন্ত্রাসীদের অপরাধ দমন, দেশি-বিদেশি এনজিওর ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধের দাবিতে কক্সবাজারের উখিয়ায় অধিকার বাস্তবায়ন কমিটি পালংখালী উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ জুন) সকাল ১০ টায় থাইংখালি  স্টেশনে ০৬ দফা দাবি বাস্তবায়নে মানববন্ধন অনুষ্ঠিত হয়৷

এতে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, পালংখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও পালংখালী ইউনিয়ন পরিষদের প‍্যানেল চেয়ারম্যান ফজল কাদের চৌধুরী ভুট্টো, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দু শুক্কুর মেম্বার, সিনিয়র আইনজীবী ও সমাজসেবক এবং অধিকার বাস্তবায়ন কমিটির উপদেষ্টা এড.এম.এ মালেক, আমরা কক্সবাজারবাসী সামাজিক সংগঠনের জেলা শাখার সভাপতি নিজাম ও সাধারণ সম্পাদক শেখ মহসিন এবং কক্সবাজারবাসী সামাজিক সংগঠনের উখিয়া উপজেলা শাখার সভাপতি সাংবাদিক নুর আহম্মেদ সিকদার, পালংখালী ইউনিয়ন যুবলীগের আহবায়ক ও সংগঠনের উপদেষ্টা কামাল হোসেন, অধিকার বাস্তবায়ন কমিটির উপদেষ্টা সফিক আলম সিকদার সহ আরও অনেকেই৷

এ সময় বক্তারা বলেন, গত ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে রোহিঙ্গারা এদেশে অনুপ্রবেশ করে। বিদেশি রাষ্ট্রের অনুরোধ ও মানবিক কারণে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১১ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দেন৷

বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর থেকে পর্যটন শহর কক্সবাজারকে অপরাধের স্বর্গরাজ্য হিসেবে গড়ে তোলে। রোহিঙ্গারা পুরো কক্সবাজার জেলায় ছড়িয়ে পড়েছে। এ কারণে শহরে অপহরণ, খুন, ছিনতাই, ডাকাতি বেড়ে গেছে। ফলে পর্যটকেরা কক্সবাজার ভ্রমণে নিরুৎসাহিত হচ্ছে।

এ ছাড়া রোহিঙ্গারা ব্যবসা-বাণিজ্যে লিপ্ত। তারা এদেশ থেকে হাজার হাজার টাকা পাচার করছে। উখিয়া ও টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবির কর্মরত এনজিও সংস্থায় চাকরি করছেন রোহিঙ্গারা।

উক্ত মানববন্ধনে সঞ্চালনা করেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল গফুর নান্নু ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার আজাদ।