রোহিঙ্গা ক্যাম্প থেকে হত্যা ও মাদক মামলার আসামিসহ গ্রেফতার ৪১

রোহিঙ্গা ক্যাম্প থেকে হত্যা ও মাদক মামলার আসামিসহ গ্রেফতার ৪১।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে হত্যা ও মাদক মামলার আসামিসহ ৪১ জনকে গ্রেফতার করেছে এপিবিএন ও জেলা পুলিশ। শুক্রবার রাতে এই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে মাঝিসহ বেশ কয়েকজন রোহিঙ্গা হত্যার ঘটনা ঘটায় রোহিঙ্গা ক্যাম্পকে নিরাপদ রাখতে অপারেশন রুট আউট নাম দিয়ে এই বিশেষ অভিযান চালানো হয় বলে জানায় এপিবিএন পুলিশ।

৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ শনিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সাম্প্রতিক হত্যাকাণ্ড ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে শুক্রবার রাতে ৮ এপিবিএন’র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফরের নেতৃত্বে ১৩, ১৭, ১৮, ১৯ ও ২০ নম্বর ক্যাম্পে বিশেষ অভিযান চালানো হয়।

ক্যাম্প এলাকার অভ্যন্তরে অভিযান পরিচালনার সময় যাতে কোনো দুষ্কৃতিকারী ক্যাম্পের বাইরে পালিয়ে যেতে না পারে, সেজন্য ক্যাম্পের সীমান্তে জেলা পুলিশ পর্যাপ্ত সংখ্যক অফিসার-ফোর্স মোতায়েন করে। অভিযানে এসব রোহিঙ্গা ক্যাম্পসমূহ থেকে সর্বমোট ৪১ জন অপরাধীকে গ্রেফতার করা হয়।অভিযানে ৮ এপিবিএন ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ ও ১৬ এপিবিএন পুলিশ এবং জেলা পুলিশের ফোর্স অংশ নেয়। রোহিঙ্গা ক্যাম্প থেকে দুষ্কৃতিকারীদের নির্মূলে ক্যাম্প এলাকায় ৮ এপিবিএনের বিশেষ ও চিরুনি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এপিবিএনের এই কর্মকর্তা।