রেলের ২ একর জায়গা উদ্ধার

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রাম নগরীর কদমতলী বাটালীরোড এলাকার বয়লার কলোনী এলাকায় রেলের জায়গায় অবৈধ স্থাপনা অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।  এ সময় প্রায় দুই শতাধিক বসতঘর ও দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে কদমতলী এলাকার বাটালিরোড জামতলা বস্তি, বয়লার কলোনিসহ বেশকিছু এলাকায় রেলের জায়গায় দখল করে অবৈধ স্থাপনা বানিয়ে বাস করে আসছিল একটি মহল। সংশ্লিষ্ট প্রশাসনের নির্দেশনায় গত কদিন ধরেই এসব স্থাপনা ছেড়ে দেওয়ার মাইকিংসহ নানাভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হলেওকেউ সরেনি।

এদিকে আগাম কোনো নোটিশ ছাড়াই অভিযান চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বস্তিবাসীরা। তাদের অভিযোগ কোনো নোটিশ ছাড়াই অভিযান চালানো হয়েছে। এতে করে আমরা কোনো কিছু বের করতে পারিনি। আমরা দীর্ঘদিন যাবত এখানে বসবাস করছি। হঠাৎ করে উচ্ছেদ করলে আমরা কোথায় যাবো।

জানতে চাইলে বাংলাদেশ রেলের চট্টগ্রামের ভূ সম্পত্তি বিষয়ক বিভাগীয় কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, অভিযান অব্যাহত থাকবে। নোটিশ ও মাইকিং করেই অভিযান চালানো হয়েছে। অভিযানে ২ একর ২৭ শতক জায়গা উদ্ধার করা হয়েছে।

আরেক অভিযোগের বিষয়ে তিনি বলেন, রেলওয়ের জায়গার উপর গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। বন্দরের জায়গা সীমানা প্রাচীরে ঘেরা দেওয়া আছে। সীমানা প্রাচীরের বাহিরে যেখানে রেলওয়ের জায়গা আছে সেখানেই উচ্ছেদ করা হচ্ছে বলে জানান তিনি।