রিয়াদ হত্যা: চাচার পরিবারের ৪ জন গ্রেপ্তার

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

গ্রেপ্তাররা হলেন, রিয়াদের চাচাত ভাই আসাদুজ্জামান স্বপন, চাচা জজ মিয়া, চাচী সাবিনা আকতার ও চাচাতো বোন তানজিয়া আকতার শিখা।

শুক্রবার ভোরে সিলেটের জৈন্তাপুর এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেপ্তার করা হয় জানিয়ে উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন  বলেন, “তারা ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টায় ছিল।”

এর আগে হত্যাকাণ্ডের পরপরই পুলিশ রিয়াদের খালা হাসনা আকতারকে গ্রেপ্তার করেছিল।

গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে উত্তরখানের মধ্যপাড়া তালতলা মিয়াবাড়িতে নিজেদের বাসার সামনে হামলার শিকার হয় আনোয়ারা মডেল স্কুলের ছাত্র রিয়াদ (১৫) ও তার বড় ভাই রিজন (১৮)।

পুরনো বিরোধের জের ধরে চাচাতো ভাই স্বপন তাদের ছুরি মারে বলে রিয়াদের খালাত ভাই রিপন সেদিন জানিয়েছিলেন।

আহত রিয়াদকে প্রথমে টঙ্গী হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। পরদিন সেখানেই তার মৃত্যু জয়।

এই ঘটনায় স্বপনসহ আটজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন রিয়াদের বাবা মো. রাজু মিয়া।

উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন বলেন, তারা প্রথমে খবর পেয়েছিলেন,  জৈন্তাপুরের একটি বাসায় উঠেছে স্বপনদের পরিবার। সেই বাসায় মধ্যরাতে অভিযান চালিয়ে না পেয়ে ফিরে আসার সময় তাদের হোটেলে ওঠার তথ্য পায় পুলিশ। এরপর ভোরের দিকে সেই হোটেলে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়।

এরা প্রত্যেকেই এজাহারভুক্ত আসামি জানিয়ে ওসি বলেন, মামলার আট আসামির মধ্যে প্রধান সন্দেহভাজনসহ মোট ৫ জনকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাকি তিন আসামি আইনুদ্দিন, মো. আমীন ও আফসানা নিহত রিয়াদদের  আত্মীয় জানিয়ে ওসি বলেন, “তাদেরকেও গ্রেপ্তার করার চেষ্টা চলছে “