রিয়াদে একইদিনে দু’রেমিটেন্স যুদ্ধার নীরব বিদায়

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সৌদি আরবের রাজধানী রিয়াদের বাথা মার্কেটের একজন হাসজ্জল সাদা মনের মানুষ হিসেবে পরিচিতি ছিলো কুমিল্লার শাহআলম মিয়াজী (৪৬) ও নাসিম এলাকার বরিশালের মুহাম্মদ হারেজ-(৪০) একইদিন গত ১১ অক্টোবর শুক্রবার ইন্তেকাল করেন।

জীবীকার তাগিদে জন্মভূমি মায়া ছেড়েছি, তারও প্রায় একযোগ আগে শাহআলম মিয়াজী নিজের ভাগ্যবদলের আশায় এসেছিলো। তিনি ৩ সন্তানের পিতা শাহআলম মিয়াজী ২০০৭ সালে মে মাসের ৬ তারিখ প্রবাসে ওনার সাথে দেখা। প্রথম ব্যাক্যটি আজও মনে আছে, মোবারক সৌদি আরব এসেছো অনেক কিছু নিজেই নিজেই বুঝবা এখন আমরা বললে তোমার ভালো নাও লাগতে পারে। কষ্ট করতে হবে এই প্রবাসে।

এতোক্ষণ যার কথা বলছিলাম, তিনি আমার নিজ গ্রামে বড় ভাই শাহআলম মিয়াজী ভাই। রিয়াদের সিমুচি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। অন্যদিকে দেশে যাওয়া হলো না আরেক রেমিটেন্স যোদ্ধা বরিশালের মুহাম্মদ হারেজ নিজ বাসায় হ্নদয়ক্রিয়া বন্ধ হয়ে ঘুমন্ত অবস্থায় মৃত্যু বরণ করেন। প্রবাসী মুহাম্মদ হারেজ রিয়াদ নগরীর নাসিম নামক এলাকায় তালমিয়ার দোকানে কাজ করতেন। তিনি সব প্রস্তুতি শেষে করছেন। আজ ১২-অক্টোবর রিয়াদের একটি ফ্লাইটে প্রিয় জন্মভূমি বাংলাদেশ যাওয়ার কথা ছিল।