রামুতে নবাগত ইউএনও’র দায়িত্ব গ্রহণ

ছবি:সিপ্লাস টিভি
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রামু প্রতিনিধি: রামুর নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা মুস্তফা (স্বর্ণা) যোগদান করেছেন।

সোমবার সকালে পদোন্নতি প্রাপ্ত বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা আনুষ্ঠানিকভাবে নতুন ইউএনও’কে দায়িত্ব বুঝিয়ে দেন। রামর নতুন ইউএনও ফাহমিদা মুস্তফা (স্বর্ণা) এর আগে খাগড়াছড়ি জেলার দীঘিনালা’র ইউএনও হিসাবে কর্মরত ছিলেন।

তিনি ২০২১ সালের ৩ অক্টোবর দীঘিনালার ইউএনও হিসাবে যোগদান করেছিলেন। ফাহমিদা মুস্তফার নিজের বাড়ি ও শ্বশুর বাড়ি চট্টগ্রাম জেলায়। তিনি পাহাড়, বালুখেকো, ভেজাল খাদ্য ও বাল্য বিবাহের বিরুদ্ধে যথেষ্ট ভূমিকা রেখেছেন।

দায়িত্ব পালনে তিনি যথেষ্ট কর্মঠ, সাহসী বলেও জানা গেছে। এর আগে ১৯ এপ্রিল ২৩০ নম্বর স্মারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব কে.এম আল আমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রামুর বর্তমান ইউএনও প্রণয় চাকমাকে ব্রাহ্মণবাড়িয়ার এডিসি হিসাবে পদায়ন করা হয়।

রামুর বিদায়ী ইউএনও প্রণয় চাকমা ২০১৯ সালের ১৯ মে রামু’র ইউএনও হিসাবে যোগদান করেছিলেন। তিনি বিসিএস (প্রশাসন) ৩০ তম ব্যাচের একজন গর্বিত সদস্য। যোগদানের পর থেকেই রামু উপজেলায় রাতের আঁধারে অবৈধ পাহাড় কাটায় জরিমানাসহ আটক করা, বাল্যবিবাহ বন্ধ করা, অবৈধ বালু দস্যুদের বিরুদ্ধে অভিযান, কৃষি জমির টপসয়েল কাটা বন্ধে কার্যকর ব্যবস্থা নিয়েছেন এই কর্মকর্তা।

বিশেষ করে নিজের একান্ত উদ্যোগে রামুতে ‘স্বপ্নতরী বাস’ এবং ‘স্বপ্নতরী পার্ক’ স্থাপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রণয় চাকমা।

সোমবার (৮ আগস্ট) দুপুরে প্রণয় চাকমাকে অশ্রুশিক্ত নয়নে বিদায় জানান রামু উপজেলাবাসী। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তাগণ ও সুশীল সমাজের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। যাওয়ার পথে নিজ উদ্যোগে প্রতিষ্টিত ‘স্বপ্নতরী পার্কে’ পরিবারের সদস্যদের নিয়ে কিছুক্ষন সময় অতিবাহিত করেন বিদায়ী ইউএনও প্রণয় চাকমা।