রামুতে ইউএনও’র অভিযান, অবৈধ বালিভর্তি ডাম্পার আটক

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজারের রামুতে ভোর সকালে অভিযান চালিয়ে অবৈধভাবে বালি উত্তোলনকালে বালিভর্তি ডাম্পার আটক করেছে রামু উপজেলা নিবার্হী কর্মকর্তা(ইউএনও)প্রণয় চাকমা।

মঙ্গলবার( ১৭সেপ্টেম্বর) ভোর ৬টায় চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের জোয়ারিয়ানালা গুচ্ছগ্রাম সংলগ্ন ব্রিজের নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও সরবরাহের খবর পেয়ে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা জানান, ভোর সাড়ে ৫টার দিকে স্থানীয়রা মোবাইল ফোনের মাধ্যমে অবৈধভাবে বালি উত্তোলনের বিষয়টি অবগত করলে তিনি তাৎক্ষনিক ঐ স্থানে অভিযানে বেরিয়ে পড়েন।

এদিকে ইউএনওর গাড়ি স্পটে পৌঁছার বিষয়টি দুর থেকে আঁচ করতে পেরে বালি উত্তোলনরত লোকজন অন্যত্র সড়ে পরে এবং বালি সরবরাহকৃত দুইটি ডাম্পারের মধ্যে একটি ডাম্পার ইউএনওর গাড়ির সম্মুখভাগে সজোরে ধাক্কা দিয়ে দ্রুতগতিতে পালিয়ে যায় । এসময় ইউএনওর গাড়ির সম্মুখভাগ ভেঙ্গে গিয়ে মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। ঘটনাস্থল থেকে অবৈধভাবে বালি ভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়।

উল্লেখ্য দীর্ঘদিন থেকে একটি প্রভাবশালী সিন্ডিকেট চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের জোয়ারিয়ানালা গুচ্ছগ্রাম সংলগ্ন ব্রিজের নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও সরবরাহ করে আসছিল। যার ফলে ব্রিজ রক্ষাকারী ব্লকগুলো সরে যাচ্ছে। এবং যেকোন সময় ব্রিজ ভেঙ্গে মারাত্মক ক্ষয়ক্ষতির আশংকা বিদ্যমান। এরিই প্রেক্ষিতে গতকাল ১৬সেপ্টেম্বর উক্ত স্থানে অভিযান পরিচালনা করা হলে একদিনের ব্যবধানে উক্ত স্থানে আবারো অবৈধভাবে বালি উত্তোলন করছিল প্রভাবশালী ঐ সিন্ডিকেট।

নিবার্হী কর্মকর্তা প্রণয় চাকমা আরো জানান, এই অভিযান অব্যাহত থাকবে এবং জনশত্রুদের দৃঢ় হস্তে দমন করা হবে এবং রামুর সার্বিক সৌন্দর্য্য বজায় রাখতে প্রশাসনের পাশাপাশি স্থানীয়দেরও সচেতন হতে হবে।