রাণীর মৃত্যুশোকে প্রিমিয়ার লিগ স্থগিত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুশোকে মুহ্যমান যুক্তরাজ্য। দেশটিতে চলছে সাত দিনের রাষ্ট্রীয় শোক। রানির মৃত্যুর প্রভাব পড়েছে দেশটির ক্রীড়াঙ্গনেও। রাষ্ট্রীয় শোক চলাকালীন রানির প্রতি সম্মান থেকে দেশটিতে ক্রীড়া আয়োজনগুলো পিছিয়ে দেওয়া হচ্ছে। রানির প্রতি শ্রদ্ধা জানিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের এই সপ্তাহের সব খেলা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এই সপ্তাহে লিগের সব ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে প্রিমিয়ার লিগ, ‘রানি এলিজাবেথের অসাধারণ জীবন এবং কর্মের প্রতি শ্রদ্ধা সোমবার সন্ধ্যার ম্যাচসহ এই সপ্তাহের সব ম্যাচ স্থগিত করা হয়েছে।’

আজ সকালে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো এক জরুরি বৈঠকে বসে। সেখানেই এই গেমউইকের সব খেলা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বিবৃতিতে রানির মৃত্যুতে শোক জানিয়ে বলেন, ‘দীর্ঘকাল দেশের সেবা করার জন্য রানির প্রতি আমরা এবং আমাদের ক্লাবগুলো শ্রদ্ধা জ্ঞাপন করছি। শুধু দেশের জন্যই নয়, পুরো দুনিয়ায় ছড়িয়ে-ছিটিয়ে তার গুণগ্রাহীদের জন্য এটা অত্যন্ত দুঃখের সময়। তার মৃত্যুতে যারা শোক পালন করছে তাদের প্রতি সংহতি জানাচ্ছি।’

যুক্তরাজ্যে রাষ্ট্রীয় শোক চলাকালে প্রিমিয়ার লিগের অন্য ম্যাচগুলোর ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে বলে বিবৃতিতে জানিয়েছে লিগ কর্তৃপক্ষ।

এদিকে রানির মৃত্যুতে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ড ক্রিকেট দলের তৃতীয় টেস্টের প্রথম দুই দিনের খেলা বাতিল হয়েছে।

ব্রিটিশ সাম্রাজ্যের সবচেয়ে দীর্ঘকালীন মুকুটধারী রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল প্যালেসে ৯৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন।