রাজধানীতে ঈদযাত্রায় বাড়ছে যাত্রীর চাপ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বেশি দিন বাকি নেই পবিত্র ঈদুল ফিতরের। এরই মধ্যে শুক্রবার থেকে সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানের ছুটি শুরু হচ্ছে। ফলে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) থেকেই বাড়ছে মানুষের বাড়ি যাওয়ার চাপ। বিকেলে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এবার শুক্র-শনি ও মে দিবস মিলিয়ে টানা ছয়দিনের ছুটি হচ্ছে। তাই শেষ মুহূর্তের ভোগান্তি এড়াতে আজই বাড়ির দিকে রওনা দিচ্ছেন অনেকে।

বরগুনা যাবেন মোসাম্মৎ সোনিয়া আক্তার। তিনি সংবাদমাধ্যমকে বলেন, বাসের জন্য অপেক্ষা করছি। পরিবারের সঙ্গে ঈদ করতে যাচ্ছি বাড়ি। যাতায়াতে যত কষ্টই হোক না কেন সবাইকে নিয়ে একসঙ্গে ঈদ করার একটা আনন্দ থাকে।

আরেক যাত্রী মোহাম্মদ সালাউদ্দিন বলেন, সরকারি চাকরি করি। ঈদের ছুটি যেহেতু শুরু হয়েছে, তাই আজকে রওনা দিয়েছি। পরিবারের সঙ্গে ঈদ করতে হবিগঞ্জ যাচ্ছি।

সায়েদাবাদ থেকে সিলেট চট্টগ্রাম ও খুলনাগামী বাসগুলোতে গত কয়েক দিনের তুলনায় যাত্রীদের চাপ বেড়েছে। আগামীকাল থেকে চাপ আরও বাড়তে পারে বলে মনে করছেন পরিবহন সংশ্লিষ্টরা।

বরগুনা-বাগেরহাটগামী রাজিব পরিবহনের টিকিট বিক্রেতা মোহাম্মদ লোকমান বলেন, আজ লোকজন এখনো তেমন আসে নাই, তবে আগামীকাল সকালের সব টিকিট বিক্রি হয়ে গেছে। সকালের টিকিট বিক্রি হলেও বিকেলের টিকিট এখনো কিছু রয়েছে।

এন আর ট্রাভেলসের টিকিট মাস্টার আকাশ কুমার ঘোষ বলেন, আজকে লোক বেশি। তবে আমাদের এখানে সবচেয়ে বেশি চট্টগ্রাম রোডের যাত্রী।