রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অফিস সহকারীর কক্ষ থেকে ৬টি আলমারি ভেঙে নগদ ২ লাখ ৩৬ হাজার টাকা, স্কুলের মূল্যবান কাগজপত্র, সিসি ক্যামরার হার্ডডিস্ক ও মনিটর নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। প্রতিষ্ঠান বিরোধী চক্র বেকায়দায় ফেলতেই এই ঘটনা ঘটাতে পারে বলে ধারণা স্কুল কর্তৃপক্ষের।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু সায়েম বলেন, বৃহস্পতিবার বিদ্যালয়ের নৈশ প্রহরী আমির আলী ছুটিতে ছিলেন। তার স্থলে দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের দাড়োয়ান বদিউল আলম। তার থেকে খবর পেয়ে স্কুলে গিয়ে দেখি বিদ্যালয়ের অফিস কক্ষের গ্রীলের ২টি তালা ভেঙে এই চুরির ঘটনা ঘটায়। তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষ থেকে ২টি আলমারি ভেঙে নগদ ১ লাখ ২০ হাজার টাকা, অফিস সহকারীর কক্ষের আলমারি ভেঙে ১ লাখ ১৬ হাজার টাকা নিয়ে নিয়েছে। এছাড়া বিদ্যালয়ের বিভিন্ন জায়গার দলিল, শাখা অনুমোদনের গুরুত্বপূর্ণ কাগজপত্র, বিদ্যালয়ের সিসি ক্যামরার মনিটর, হার্ডডিস্ক সহ অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়। এছাড়া বিদ্যালয়ের রেজুলেশন খাতা সহ আরও অন্যান্য মূল্যবান কাগজপত্র তছনছ করে দিয়েছে। যা চুরি গেছে তার আশেপাশে এবং অন্যান্য কক্ষে আরও মূল্যবান সামগ্রী ছিল তা না নিয়ে টাকা ও মূল্যবান কাগজপত্র নিয়ে গেছে চোরের দল। এতে মনে হচ্ছে এটা কোন পেশাদার চোরের কাজ নয়। বিদ্যালয় কর্তৃপক্ষকে বেকায়দায় ফেলতেই হয়ত কোন চক্র এই ঘটনা করতে পারে। এই ব্যাপারে থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছেন। থানায় লিখিত অভিযোগ জানানো হবে।

রাঙ্গুনিয়া থানার এ এস আই মো. কবির বলেন, আমরা ঘটনা স্থল পরিদর্শন করে বিভিন্ন আলামত সংগ্রহ করেছি। বিদ্যালয়ের দাড়ায়ানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।