রাঙ্গুনিয়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তার দুই ধারে লাগানো হল সহস্রাধিক গাছের চারা

সড়কের ধারে যুবক ও কিশোরদের সহযোগীতায় গাছের চারা রোপণ করছেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. সহিদুজ্জামান সাহেদ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানিরহাট-কাউখালী সড়কের দুই পাশে স্বেচ্ছাশ্রমে সহস্রাধিক গাছের চারা রোপণ করা হয়েছে। উপজেলার ইসলামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড এলাকায় সড়কের দুই ধারে গাছগুলো লাগানো হয়।

শুক্রবার (৯সেপ্টেম্বর) ভোরে স্থানীয় যুবক ও কিশোরদের সহযোগীতায় ব্যতিক্রমী এই কর্মসূচী বাস্তবায়ন করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. সহিদুজ্জামান সাহেদ।

স্থানীয় আওয়ামীলীগ নেতা মো. আলমগীর হোসেন তালুকদার বলেন, “এক সময় এ এলাকায় প্রচুর গাছ ও বনাঞ্চল ছিল৷ যা বর্তমানে আর দেখা যায় না। রাস্তার পাশে বৃক্ষরোপন সত্যিই খুব প্রশংসনীয় কাজ,এতে অংশগ্রহন করতে পেরে আমি আনন্দিত। গাছগুলো যাতে গরু ছাগলে ক্ষতি করতে না পারে সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে।”

উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. শহিদুজ্জামান সাহেদ বলেন,পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের ভূমিকা গুরুত্বপূর্ণ। এলাকার তরুন যুবকদের বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করতে এ বৃক্ষরোপণ কর্মসূচী করা হয়েছে। আগামি সপ্তাহে একই ভাবে রাস্তার পাশে একহাজার তাল বীজ রোপন করার ইচ্ছে রয়েছে। সকলের সহযোগীতা পেলে এই এলাকা কয়েক বছরের মধ্যেই সবুজে পরিপূর্ণ হবে ইনশাআল্লাহ্।