রাঙ্গুনিয়ায় সেগুন কাঠ আটক

রাঙ্গুনিয়া রেঞ্জের কোদালা বনবিটের সংরক্ষিত বনাঞ্চল উজাড় করা ৩৫০ ঘনফুট মূল্যবান সেগুন কাঠ আটক করেছে বনবিভাগ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া রেঞ্জের কোদালা বনবিটের সংরক্ষিত বনাঞ্চল উজাড় করা ৩৫০ ঘনফুট মূল্যবান সেগুন কাঠ আটক করেছে বনবিভাগ যার আনুমানিক বাজার মূল্য ৮ লক্ষাধিক টাকা।

কোদালা বনবিট কর্মকর্তা নবীর কুমার ধর জানান, রাঙ্গুনিয়া রেঞ্জের দক্ষিণ নিশ্চিন্তাপুর নজুরপাড়া বাগান থেকে মূল্যবান সেগুন ও কড়ই গাছ সম্ভবত দুয়েকদিনের কোনো এক সময় কাটা হয়েছিল।গোপন সংবাদে খবর পেয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে অভিযান চালিয়ে কাঠগুলো জব্দ করা হয়। তবে এসময় কাউকে পাওয়া যায়নি। কাঠগুলো রাঙ্গুনিয়া রেঞ্জের পোমরা বনবিটে নিয়ে আসা হয়েছে।

এ বিষয়ে সহকারী বন সংরক্ষক শীতল পাল বলেন, “সংরক্ষিত কোদালা বন বিট থেকে সেগুন কাঠ কাটা বন্ধে আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করেছি। বাগানে টহল জোরদার করেছি। সেগুন আটকের ঘটনায় বন আইনে মামলারর প্রস্তুতি চলছে।”

উল্লেখ্য, সম্প্রতি রাঙ্গুনিয়ার বিভিন্ন সংরক্ষিত বনাঞ্চল থেকে মূল্যবান গাছ কেটে নিয়ে যাচ্ছে পাচারকারী প্রভাবশালী সিন্ডিকেট। গত ১৫ দিনে শুধু কোদালা বনবিটের সংরক্ষিত সেগুন বাগান থেকে কয়েক শত সেগুন গাছ কেটে পাচার করা হয়েছে। বনবিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজসে বনাঞ্চল উজাড় করা হচ্ছে বলে দাবি সচেতন মহলের।