রাঙ্গুনিয়ায় সন্ত্রাসীদের গুলিতে দিনমজুর হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার এক

ছবি:রাঙ্গুনিয়ায় দিনমজুর এনাম হোসেন হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার বেলাল উদ্দিন
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সন্ত্রাসীদের গুলিতে মোহাম্মদ এনাম হোসেন (৩১) নামে এক দিনমজুর খুনের ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের হয়েছে।

নিহতের বড় ভাই ওসমান আলী বাদী হয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৭/৮ জনকে বিবাদী করা হয়েছে। এদিকে এই মামলার অন্যতম আসামি বেলাল উদ্দিনকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ জুলাই) ভোররাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতার বেলাল পদুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড দ্বারিকোপ কালারটিলা এলাকার কামাল উদ্দিনের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল ফয়েজ জুয়েল জানান, বেলালকে নিজ ঘর থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। একইদিন দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।তার বিরুদ্ধে আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন চাওয়া হয়েছে।

গত ১৯ জুলাই রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড আজিম নগর মহিষের বাম এলাকায় নিজ ঘরে হামলা চালিয়ে দিনমজুর এনাম হোসেনকে গুলি করে হত্যা করা হয়। তিনি ওই এলাকার মোহাম্মদ আহম্মদ মিয়ার ছেলে।

এর আগে গত ৫ জুলাই ওই একই এলাকায় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওবাইদুল ইসলামসহ তিন পুলিশ সদস্য আহত হয়।

ঘটনাস্থল থেকে মো. কামাল নামের এক ব্যক্তিকে অস্ত্রসহ গ্রেফতার করেছিল পুলিশ।সেই ঘটনার সাথে এই হত্যাকান্ডের কোন যোগসুত্র আছে কিনা জানতে চাইলে এসআই আবুল ফয়েজ জুয়েল আরও বলেন, “হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত বেশ কয়েকজন আসামী পুলিশের সাথে গোলাগোলির ঘটনায় দায়েরকৃত মামলাতেও আসামি।

তবে হত্যাকান্ডের ঘটনায় বাকী আসামীদেরও গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করতে পারলে ঘটনার কারণ জানা যাবে।