রাঙ্গুনিয়ায় শহীদ আল্লামা শায়খ নুরুল ইসলাম ফারুকি’র (রহঃ) স্মরণ সভা

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য শহীদ আল্লাম নুরুল ইসলাম ফারুকি'র (রহঃ) স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য শহীদ আল্লাম নুরুল ইসলাম ফারুকি’র (রহঃ) স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। রাঙ্গুনিয়ার মরিয়মনগর ইউনিয়ন ছাত্রসেনা ও যুবসেনার আয়োজনে অভিষেক অনুষ্ঠান ও স্মরণ সভায় বক্তারা নুরুল ইসলাম ফারুকি হত্যার সুষ্ঠু তদন্তপূর্বক শাস্তির দাবী জানান। এছাড়া সুন্নী জনতাকে ঐক্যবদ্ধভাবে এই হত্যাকান্ডের বিচার নিশ্চিতে কাজ করার আহবান জানান। শহীদ ফারুকি হত্যার বিচার নিশ্চিতের মাধ্যমে কোন সুন্নী আলেমকে যেনো এভাবে নিষ্ঠুর পরিণতির কবলে পড়তে না হয় সেজন্য দেশে সুন্নীয়ত ভিত্তিক সমাজ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে বলে মত প্রকাশ করেন বক্তারা।

গত শনিবার (২৭ আগস্ট) বিকালে মরিয়মনগর সওদাগর পাড়া ফোরকানিয়া মাদ্রাসার হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন যু্বসেনা মরিয়ম নগর ইউনিয়ন শাখার সভাপতি হাফেজ মুহাম্মদ জামাল উদ্দীন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাঙ্গুনিয়া উপজেলা শাখার সভাপতি আল্লামা আলী শাহ নেছারী।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা রাঙ্গুনিয়া উপজেলা শাখার সভাপতি মুহাম্মদ মোজাহেদুল ইসলাম। যুবসেনা মরিয়মনগর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ তারেকুল ইসলাম ও অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহবায়ক এমরান হোসেন মানিকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য দেন ইসলামী ফ্রন্ট মরিয়মনগর ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক মাষ্টার আবু তৈয়ব।

সংবর্ধিত অতিথি ছিলেন যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আজিম উদ্দীন আহমেদ জনি, জাহাঙ্গীর আলম, জোবায়েত হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাঙ্গুনিয়া উপজেলা শাখার সহ সভাপতি মুহাম্মদ করিম উদ্দীন হাসান, যুবসেনা রাঙ্গুনিয়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আলতাফ হোসেন, শাহে এমরান রনি, আব্দুর রহিম, রবিউল মোস্তফা রাফি প্রমুখ।

বক্তারা বলেন মিডিয়ার মাধ্যমে ইসলামের মুল আদর্শের প্রচারে ভুমিকা রাখার জন্যই ফারুকিকে শাহাদাৎ বরণ করতে হয়েছিল। যারা নবী (সাঃ) ও সাহাবাকেরাম, আউলিয়া কেরামদের প্রতি বিদ্বেষ পোষণ করে তারাই মূলত এই হত্যাকান্ডের মদদদাতা।

শেষে মিলাদ ও দেশবাসীর মঙ্গল কামনায় মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।