রাঙ্গুনিয়ায় রাত ৮ টার পর দোকান খোলা রাখায় জরিমানা

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতাউল গনি ওসমানী ও সহকারী কমিশনার (ভূমি) জামশেদুল আলম।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাত ৮ টার পর দোকান খোলা রুখতে রাঙ্গুনিয়ায় নিয়মিত অভিযান চালাচ্ছে উপজেলা প্রশাসন। সর্বশেষ বুধবার (১০ আগস্ট) রাত ৮টা থেকে দুই ঘন্টাব্যাপী সরফভাটা ও শিলক ইউনিয়নের বিভিন্ন হাটবাজারে অভিযান চালিয়ে ৬ দোকানিকে সাড়ে ১৪ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

এভাবে গত সোমবার থেকে তিনদিনব্যাপী অভিযানে ৩১ দোকানকে সাড়ে ৭৬ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পৃথক এ  অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতাউল গনি ওসমানী ও সহকারী কমিশনার (ভূমি) জামশেদুল আলম। অভিযানে সহযোগিতা করেন রাঙ্গুনিয়ার বিদ্যুৎ বিভাগ এবং রাঙ্গুনিয়া থানা পুলিশ এর একটি চৌকস দল।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, বুধবার শিলক ও সরফভাটার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে বাতি জ্বালিয়ে দোকান বন্ধ করে চলে যাওয়ায়, আবাসিক সংযোগ দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার অপরাধে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

একইভাবে মঙ্গলবার রাত ৮ টার পর হতে সহকারী কমিশনার (ভূমি) জামশেদুল আলমের নেতৃত্বে মরিয়মনগর চৌমুহনী ও উপজেলা সদরে অভিযান চালিয়ে ৭ দোকানিকে মোট সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা এবং ৪ প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। একইদিন ইউএনও আতাউল গনি ওসমানীর নেতৃত্বে বিভিন্ন বাজারে অভিযানে ৩ দোকানিকে ১২ হাজার টাকা জরিমানা করা হয় এবং একটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

গত সোমবারও উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে ১৫টি দোকানকে সাড়ে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয় এবং একটি দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।

উল্লেখ্য বিগত তিন দিন ধরে প্রশাসনের এ অভিযানে উপজেলার বিভিন্ন বাজারের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ পাওয়া গেছে। বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সকলকে ইতিবাচক  সহযোগিতা করার আহবান জানিয়েছে উপজেলা প্রশাসন।