রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০ শতক সরকারি জায়গা উদ্ধার

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনায় পানি উন্নয়ন বোর্ডের জায়গায় নির্মানাধীন অবৈধ পাকা স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের লিচু বাগান এলাকায় অভিযান চালান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও মো. মাসুদুর রহমান।

আদালতকে সহযোগিতা করেন রাঙ্গুনিয়া থানা পুলিশ , উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা , চন্দ্রঘোনা-কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর ও লিচু বাগান ব্যবসায়ী সমিতির সভাপতি মো. হারুন সওদাগর।

ইউএনও মো. মাসুদুর রহমান জানান, সরকারি ৩০ শতক জায়গা অবৈধভাবে দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়। উদ্ধার করা জায়গার মূল্য দেড় কোটি টাকা হবে। ”

স্থানীয়দের অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের মূল্যবান এসব জায়গা দখল করে অবৈধভাবে নির্মাণ করা হয় শতাধিক দোকান। পানি উন্নয়ন বোর্ডের গাফলতি ও তদারকির অভাবে এসব দোকান নির্মাণ করা হয়।

পানি উন্নয়ন বোর্ড রাঙ্গামাটি পওর বিভাগের সহকারি প্রকৌশলী জিয়া উদ্দিন আরিফ বলেন, “ দখলের বিষয়টি আমরা জানিনা । অবৈধ সব দখলাদার উচ্ছেদের বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হবে।”