রাঙ্গুনিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামায়াত নেতা গ্রেফতার

গ্রেফতার জামায়াত নেতা রাশেদুল ইসলাম তালুকদার
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যবহার করে বিভিন্ন অপপ্রচার ও উস্কানিমূলক প্রচারণা চালানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইসলামী ছাত্র শিবিরের সাবেক সাথী সদস্য রাশেদুল ইসলাম তালুকদারকে গ্রেফতার করেছে রাঙ্গুনিয়া থানা পুলিশ। সে রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ফকিরপাড়ার মৃত ওয়াকিল আহমদ তালুকদারের ছেলে।

সোমবার (৮ আগষ্ট ) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে পুলিশ জানায়। সাবেক শিবির নেতা রাশেদ বর্তমানে জামায়াত ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত। ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত সমর্থিত প্রার্থী হিসেবে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে হেরে যান।

রাঙ্গুনিয়া সরকারি কলেজ  শাখা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ ইমতিয়াজ বাদি হয়ে রাশেদুল ইসলাম ও আশরাফুল আলম আরিফ নামে দুজনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

অভিযোগে জানা যায় দেশে গৃহযুদ্ধ ও দুর্ভিক্ষ অনিবার্যসহ রাষ্ট্র, সরকার ও পুলিশের বিরুদ্ধে নানা উস্কানিমুলক পোস্ট দিয়ে ফেসবুকে উস্কানিমুলক প্রচারণা চালান রাশেদুল ইসলাম তালুকদার। একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে প্রকাশ অযোগ্য ভাষা ব্যবহার করে বিভ্রান্তি ও উস্কানিমূলক পোস্ট দেন আশরাফুল আলম আরিফ। সে রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়নের সাপলেজাপাড়া গ্রামের মো. রবিউলের ছেলে।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহাবুব মিলকী ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাবেক শিবির নেতা জামায়াতকর্মী রাশেদুল ইসলামকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, সে দীর্ঘদিন ধরে ফেসবুকে উসকানিমূলক অপপ্রচার চালাচ্ছিল। তার আইডি চেক করেও এর সত্যতা পাওয়া যায়। মামলার অপর আসামী আশরাফুল আলম আরিফকে ধরতে পুলিশ তৎপর রয়েছে।