রাঙ্গুনিয়ায় গাজী রশিদিয়া পাড়া প্রবাসী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রাঙ্গুনিয়ায় গাজী রশিদিয়া পাড়া প্রবাসী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভায় বক্তব্য দেন গাজী খোরশেদ আলম মুন্সি।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ার ঐতিহ্যবাহী সমাজ সেবামূলক সংগঠন ‘গাজী রশিদিয়া পাড়া প্রবাসী পরিষদ’ প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভা মরিয়মনগর দি দাওয়াত রেস্টুরেন্টে বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে সংগঠনের দেশীয় প্রতিনিধিদের সাথে দেশে অবস্থানরত প্রবাসীদের মত বিনিময় সভা করা হয়। সংগঠনের প্রবাসী প্রবীণ সদস্য গাজী খোরশেদ আলম মুন্সি’র সভাপতিত্বে ও দেশীয় প্রতিনিধি শিক্ষক সাজ্জুতুল ইসলামের সঞ্চালনায় সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন ইরান শাহ।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহকারী সচিব ইকবাল হোসেন রুকেল। বক্তব্য দেন সংগঠনের সদস্য খীলমোগল রসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন, সাংবাদিক মাসুদ নাসির, সংগঠনের সদস্য হাবিবুর রহমান, ওমর ফারুক, মোহাম্মদ রুবেল, মো. আদনান, নূর হোসেন, শাহ আলম, আব্দুল কুদ্দুস, ওমর ফারুক, জমির হোসেন, মাওলানা আব্দুল জব্বার, আবুল কালাম, রাশেদুল ইসলাম, সাইফুদ্দিন, ওমর ফারুক, আবু জাফর, আকবর হোসেন প্রমুখ।

২০২১ সালের আগস্ট মাসে প্রতিষ্ঠিত হয় এই সংগঠনটি। এরপর ২৫ সেপ্টেম্বর নগদ অর্থসহ খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা কার্যক্রম শুরু করা হয়। সংগঠনটির মাধ্যমে গত এক বছরে প্রায় ১১ লাখ টাকার সহায়তা দিয়েছে সদস্যরা। এরমধ্যে ৫২ পরিবারকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ, ২১ জনকে চিকিৎসা সহায়তা, ১০ জন গরীব মেয়ের বিয়েতে অনুদান, ৩৪ জন শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের এককালীন অনুদান, ঈদে ৮৫ পরিবারকে উপহার হিসেবে আড়াই হাজার টাকা করে প্রদান, গত ৯ মাস ধরে ফোরকানিয়া মাদ্রাসায় মাসে ৬ হাজার টাকা করে সহায়তা, মসজিদে অনুদান প্রদানসহ গরীব দুস্থদের পাশে থেকে সহায়তা করে যাচ্ছে সংগঠনটি। ভবিষ্যতে তাদের এই সহায়তা কার্যক্রমের পরিধি আরও বাড়ানো হবে বলে জানান সংশ্লিষ্টরা।