রাঙ্গুনিয়ায় গরু চোরের গুলিতে গুলিবিদ্ধ কৃষক

ছবি: আহত কৃষক মাহবুবুল আলম।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় গরু চুরি করে পালিয়ে যাওয়ার সময় দেখে ফেলায় চোরের বন্দুকের গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন এক কৃষক। শনিবার মধ্যরাত ৩ টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের বুড়ির দোকান ভূমিহীন পল্লীতে এই ঘটনা ঘটে।

আহত কৃষকের নাম মাহবুবুল আলম (৪৫)। তিনি ওই এলাকার কবির আহমদের ছেলে। এ সময় তার প্রতিবেশী  সুলতান আহমদের পরিবারের দুটি গরু চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল।

স্থানীয় ইউপি সদস্য আলমগীর তালুকদার রণি বলেন, রাত ২টার দিকে ভূমিহীন পল্লীর সুলতান আহমদের গরু নিয়ে পালাচ্ছিল সংঘবদ্ধ চোরের দল। যাওয়ার সময় চোরের দলকে দেখে ফেলেন কৃষক মাহবুবুল আলম। তিনি ‘গরু নিয়ে যাচ্ছো কারা’ জিজ্ঞেস করার সাথে সাথে গুলি ছুড়ে চোরের দল। এতে মাহবুব ঊরু, পেট ও দুই হাতে গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেলে (চমক) প্রেরণ করেন। বর্তমানে তিনি চমেকের ৫ম তলার  ২৭নং ওয়ার্ডের ২৯নং সীটে চিকিৎসাধীন  আছেন।

ভূমিহীন পল্লীর সভাপতি মো. জসিম জানান, চোরের দল সুলতান আহমদের ২টি গরু নিয়ে যায়। তারা ভূমিহীন পল্লীর ভেতরের দিকে পাহাড়ি পথে রাউজান কদলপুর দিয়ে পালিয়ে যায়। গরু দুটির বাজার মূল্য আনুমানিক ৭০ হাজার টাকা।

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী জানান, এই ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। বাদীপক্ষের লিখিত অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।