রাঙ্গুনিয়ায় অপহৃত প্রবাসী হারুন রাঙামাটি থেকে উদ্ধার

মো. হারুন সিকদার (৪৯)।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া থেকে অপহৃত প্রবাসী মো. হারুন সিকদারকে (৪৯) অক্ষত অবস্থায় রাঙ্গামাটি থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে অপহরণের সাথে জড়িতরা পালিয়ে গেছে।

শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। এর আগে গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত ১০ টার দিকে রাঙ্গামাটি সদর থানা পুলিশের সহযোগিতায় অপহৃত হারুন শিকদারকে রাঙ্গামাটি জেলা শহরের কাঁঠালতলি এলাকা থেকে উদ্ধার করে রাঙ্গুনিয়া নিয়ে আসা হয়।

এই ব্যাপারে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া-রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, তাকে রাঙামাটি থেকে উদ্ধার করি। এরপর রাঙ্গুনিয়ায় নিয়ে আসি। অপহৃত হারুনকে রেখে পালিয়ে যাওয়ায় অপহরণকারী কাউকে ধরা সম্ভব হয়নি। তবে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

জানা যায়, গত মঙ্গলবার দিবাগত রাত ৮টার দিকে ঘর থেকে বের হওয়ার পর নিখোঁজ হন দক্ষিণ রাঙ্গুনিয়া থানাধীন পূর্ব সরফভাটা সিকদার পাড়ার বাসিন্দা আমিন শরীফের ছেলে দুবাই প্রবাসী হারুন সিকদার।

নিখোঁজ হারুনের পিতা আমিন শরিফ জানান, নিখোঁজের কয়েক ঘণ্টা পরই পরিবারের কাছে মোবাইল ফোনে ‘তারা আমাকে মেরে ফেলবে’- হারুনের কণ্ঠে এমন ভয়েস ম্যাসেজ আসে। এরপর তারা মধ্যরাতে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। হারুনকে ফিরে পেতে তার পরিবারের লোকজন বুধবার (৫ অক্টোবর) সকালে দুটি মোবাইল নম্বরে ৫০ হাজার টাকা মুক্তিপণও দেন। এরপরও তাকে ছাড়েনি দুর্বৃত্তরা। উল্টো তারা আরও টাকার জন্য চাপাচাপি এবং অন্যথায় অপহৃতের প্রাণনাশের হুমকি দিতে থাকে। অবশেষে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ঘটনার ৪৮ ঘন্টার মাথায় এসে অপহৃত হারুনকে উদ্ধারে সমর্থ হলো পুলিশ।