রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৪ বসতঘর

রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বসতঘরের একাংশ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৪টি বসতঘর।

বুধবার (২৫ মে) দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসভার ১নং ওয়ার্ড মধ্যম নোয়াগাও গ্রামের জুটমিল কলোনি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক গোলযোগ থেকে এর সুত্রপাত হয়েছে বলে জানিয়েছেন তারা। এতে আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্তরা।

রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা হস্তান্তর করছেন ইউএনও আতাউল গণি ওসমানী

স্থানীয় পৌর কাউন্সিলর জালাল উদ্দীন জানান, বুধবার দুপুরের দিকে মধ্যম নোয়াগাও গ্রামের জুটমিল কলোনির একটি বসতঘরে হঠাৎ আগুন ধরে মুহুর্তে চারপাশে ছড়িয়ে পড়ে। এতে এলাকার মো. বাবুল, মর্জিনা বেগম, মো. আবদুল্লাহ ও মো. আবু তাহেরের মালিকানাধীন চারটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে দরিদ্র এই চার পরিবারের ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন জানান, অগ্নিকান্ডের খবরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। রাঙ্গুনিয়ার কোথাও আগুন ধরলে যাওয়ার পথের বিভিন্ন গলিতে দখল, খুটি স্থাপনের কারণে প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়। এখানেও একই কারণে ঘটনাস্থলে পৌঁছাতে একটি খুটি ভেঙ্গে যেতে হয়েছে। বিষয়টির প্রতি দৃষ্টি দেওয়া প্রয়োজন বলে তিনি জানান।

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এই চার পরিবারের মাঝে প্রাথমিকভাব আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে প্রতি পরিবারকে ৪ হাজার টাকা, দুটি কম্বল ও ১৬ কেজি সমপরিমাণ খাদ্য সামগ্রী হস্তান্তর করেন। পরবর্তীতে আরও সহায়তা করা হবে বলে তিনি জানান।