রাঙ্গুনিয়ার কৃষক পেল সরিষা বীজ ও সার

রাঙ্গুনিয়ায় কৃষকের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ করছেন বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় তেল ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে  রবি মৌসুমে ২০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষার বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে থেকে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কারিমা আক্তার। বিশেষ অতিথি ছিলেন উত্তরজেলা আওয়ামীলীগের সদস্য আকতার হোসেন খাঁন, ইউপি চেয়ারম্যান আহমদ ছৈয়দ তালুকদার, শফিউল আলম, রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামীলীগ সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী প্রমুখ।

শেষে প্রতিজন কৃষককে এক কেজি করে সরিষা, ১০ কেজি করে ডিওপি, ১০ কেজি করে এমওপি এবং ১০ কেজি করে বার্মি কম্পোষ্ট সার দেয়া হয়। পর্যায়ক্রমে আরও ৪০০ জন কৃষককে এই প্রণোদনা দেয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের হাত ধরে কৃষিসহ সার্বিক দিক দিয়ে উন্নয়নে পালটেছ রাঙ্গুনিয়ার দৃশ্যপট। এই ধারা অব্যাহত রাখতে আগামীতেও নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান তিনি।