রাঙামাটি শহরে অটোরিক্সা চলাচল অনির্দিষ্ট্যকালের জন্য বন্ধ

রাঙামাটি শহরে অটোরিক্সা চলাচল অনির্দিষ্ট্যকালের জন্য বন্ধ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটি শহরে চাঁদার দাবিতে আগুন লাগিয়ে অটোরিক্সা জ্বালিয়ে দেওয়ার ৩৫ ঘন্টার ব্যবধানে আবারো সিএনজি অটোরিক্সার উপর হামলা চালিয়েছে উপজাতীয় পাহাড়ি সন্ত্রাসীরা।

শনিবার দিবাগত রাত সাড়ে দশটার সময় রাঙামাটি শহরের লুম্বিনী বিহারস্থ গ্যাস পাম্পের অদূরে এই হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। হামলায় চট্টগ্রাম-থ: ১১০৪০৮ নাম্বারের অটোরিক্সাটি ক্ষতিগ্রস্থ হলেও ঝুঁকি নিয়ে পালিয়ে আসায় চালক আবুল হোসেন প্রাণে রক্ষা পায়।

এই ঘটনার প্রতিবাদে বোরবার সকাল ৬ টা থেকে রাঙামাটি শহরে অনির্দিষ্ট্যকালের জন্য অটোরিক্সা চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাঙামাটি জেলা অটোরিক্সা চালক কল্যাণ সমিতি। সংগঠনটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার দিবাগত রাত সোয়া এগারোটার সময় প্রতিবেদককে জানান, শুক্রবার দুপুরে আসামবস্তি কাপ্তাই সড়কে একটি অটোরিক্সা জ্বালিয়ে দেয় পাহাড়ি সন্ত্রাসীরা। এই ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকেলে রাঙামাটি শহরে আমরা বিক্ষোভ মিছিল করে প্রশাসনকে তিন দফা দাবি বাস্তবায়নে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলাম। এরই মধ্যে শনিবার রাতে আমাদের অটোরিক্সা চালক সমিতির কার্যকরী কমিটির সদস্য আবুল হোসেন নিজ অটোরিক্সা নিয়ে বাসায় ফেরার সময় উপজাতীয় কয়েকজন যুবক গ্যাসপাম্প এলাকায় অটোরিক্সাটিকে থামার নির্দেশনা দেয়। এসময় গাড়িটি না থামিয়ে দ্রুতবেগে সরে আসার সময় গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে সন্ত্রাসীরা। এতে করে গাড়িটির আংশিক ক্ষতি হলেও চালক প্রাণে বেঁেচ ফিরে আসে।

বিষয়টি কোতয়ালী থানায় লিখিত আকারে জানানোর প্রস্তুতি নিচ্ছেন বলেও প্রতিবেদককে জানিয়েছেন মিজানুর রহমান।