রাঙামাটির জুরাছড়িতে ভয়াবহ আগুনে বাজার পুড়ে ছাই, নিঃস্ব অন্তত ৬০ ব্যবসায়ী

রাঙামাটির জুরাছড়িতে ভয়াবহ আগুনে বাজার পুড়ে ছাই
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আলমগীর মানিক, রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির জুরাছড়ি উপজেলা সদরে আকস্মিক আগুনে পুরো বাজারের তিনটি বসতঘরসহ ৪০টিরও অধিক দোকানঘর সম্পূর্ন পুড়ে নিঃস্ব হয়ে গেছেন অন্তত ৬০ জন ব্যবসায়ী। উপজেলায় ফায়ার সার্ভিসের কোন অফিস না থাকায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে।

রোববার (৯ অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় পরিত্যক্ত তৃতীয় শ্রেণীর সরকারী কর্মচারি ক্লাব থেকে এই আগুনের সূত্রপাত হয়ে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত আগুন জ্বলেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

জুরাছড়ি সেনাজোনের সেনাসদস্যরা-থানা পুলিশ, আনসার সদস্যগণ ও স্থানীয়রা পানি ঢেলে অন্তত তিনঘন্টা সময় ধরে চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন বলে জানা গেছে।

কিন্তু এরই মধ্যে তিনটি বসতঘরসহ ৪০টিরও অধিক দোকানঘর ও ভাসমান ব্যবসায়ীদের মালামাল সম্পূর্ন পুড়ে গেছে। এতে করে অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সুরেশ কুমার চাকমাসহ উদ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের প্রাথমিকভাবে খাবারের ব্যবস্থাও করেছেন।

রাঙামাটির দূর্গম পাহাড়ের পাদদেশে অবস্থিত এই জুরাছড়ি উপজেলাটিতে দীর্ঘ কয়েক দশকেও ফায়ার সার্ভিসের অফিস স্থাপন হয়নি এবং রিভার ফায়ার সার্ভিসেরও কোনো ব্যবস্থা নেই।