রাঙামাটিতে ৫-১১ বছর বয়সী ৮৫ হাজার শিশুকে কোভিড টিকাদান শুরু

রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার্থীদের কোভিড টিকাদান শুরু।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: পার্বত্য রাঙামাটি জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে পড়োয়া ৫ থেকে ১১ বছর বয়সী প্রায় ৮৫ হাজার শিক্ষার্থীকে কোভিড টিকার আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটির স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ। জেলা-উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে মঙ্গলবার থেকে রাঙামাটিতে এই টিকা কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। তিনি জানিয়েছেন, মঙ্গলবার প্রথমদিনে রাঙামাটিতে ১৪ হাজার কোভিড টিকা প্রাথমিক বিদ্যালয়গুলোতে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে পুরো রাঙামাটি জেলায় ৮৫ হাজার টিকা দেওয়া হবে বলেও জানিয়েছেন সিভিল সার্জন।

প্রথমদিন মঙ্গলবার (১১অক্টোবর) সকাল ৯টা থেকে রাঙামাটির প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। জেলার দূর্গমতার কথা বিবেচনায় নিয়ে নির্দিষ্ট সময়ের পরেও এই টিকা কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।

এর আগে সুরক্ষা ওয়েবপোর্টাল বা অ্যাপের মাধ্যমে এই বয়সসীমার শিশুদের রেজিস্ট্রেশন করা হয়। রেজিস্ট্রেশনের ক্ষেত্রে ১৭ ডিজিটের ডিজিটাল জন্ম নিবন্ধন নম্বর ব্যবহার করে রেজিষ্ট্রেশন সম্পূর্ণ করে কভিড-১৯ টিকা কার্ড প্রদর্শন পূর্বক এই টিকা দেওয়া হচ্ছে।

স্কুল ভ্যাকসিনেশন সেন্টার ও পরবর্তী সময়ে কমিউনিটি পর্যায়ে (স্কুলবহির্ভূত শিশু) কাছের কেন্দ্র থেকে এই টিকা নিতে হবে। কোনো কারণে শিশুর সুরক্ষা নিবন্ধন সম্ভব না হলেও লাইনে তালিকা করার মাধ্যমে টিকা নেওয়া যাবে।