রাঙামাটিতে নবাগত পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েছেন “মীর আবু তৌহিদ”

নবাগত পুলিশ সুপারকে ফুল দিয়ে বরণ করে নেন রাঙামাটি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) জনাব মারুফ আহমেদ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটিতে নতুন পুলিশ সুপার হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন মীর আবু তৌহিদ বিপিএম(বার)।

রোববার দুপুরে রাঙামাটিতে এসে পুলিশের অফিসার্স মেসে পৌছুলে নবাগত পুলিশ সুপারকে ফুল দিয়ে বরণ করে নেন রাঙামাটি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) জনাব মারুফ আহমেদ।

চলতি বছরের গত ৩রা আগষ্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে মীর আবু তৌহিদকে রাঙামাটির পুলিশ সুপার পদে পদায়নের আদেশ জারি করা হয়। রাঙামাটিতে বদলী হওয়ার পূর্বে বিগত ২০২০ সালের ১৮ জুন থেকে তিনি পুলিশ সদর দফতরে সহকারী পুলিশ মহাপরিদর্শকের দায়িত্ব পালন করে আসছিলেন। ইতোপূর্বে তিনি পুলিশ সদর দফতরে পুলিশ সুপার (এসপি) হিসেবে এসআইসি বিভাগে দায়িত্ব পালন করেছেন।

মীর আবু তৌহিদ আলমডাঙ্গার গোবিন্দপুর গ্রামের মীর সরোয়ার উদ্দীনের ছেলে। তিনি বিসিএস ২৫তম ব্যাচে উত্তীর্ণ হয়ে ২০০৬ সালে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জে চাকরিতে যোগ দেন।

সাহসিকতা ও সেবা’য় পরপর দু বছর তিনি বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম (বাংলাদেশ পুলিশ মেডেল) অর্জন করেন। এই অপরিমেয় মেধাবি পুলিশ অফিসার ১৯৯৫ সালে আলমডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি, ১৯৯৭ সালে আলমডাঙ্গা সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগ থেকে ২০০২ সালে সম্মান ও ২০০৩ সালে মাস্টার্স সমাপ্ত করেন।