রাউজানে শতবর্ষোত্তীর্ণ শিক্ষাপ্রতিষ্টানে চুরি , শিক্ষা কর্মকর্তার সর্তকতা জারি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান প্রতিনিধিঃ রাউজানের পাহাড়তলীর শতবর্ষোত্তীর্ণ শিক্ষা নিকেতন মহামুনি এংলো পালি উচ্চ বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় নগদ ৬০ হাজার টাকাসহ দেড় হতে দুই লক্ষ টাকার মালামাল লুট হয়েছে।

এই ঘটনায় ৩ জুন বেলা ১ টার দিকে রাউজান থানায় অভিযোগ দায়ের করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন বড়ুয়া।

তিনি বলেন ‘শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে নাইটগার্ড মো. হুমায়ুন স্কুলে চুরি হওয়ার সংবাদ দেন আমাকে। এরপর আমি এসে দেখি স্কুলের তিনটি দরজা, ৪টি আলমিরা ভাঙ্গা। পরে দেখলাম আলমিরা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিক্ষা ফি, বেতন বাবদ প্রায় নগদ ৬০ হাজার টাকা, ১টি সিসিটিভি ক্যামরার রেকর্ডার ডিভিআর মেশিন, ১টি অনু লুট হয়েছে। নগদ অর্থসহ সব মিলিয়ে ক্ষতির মূল্যে প্রায় দেড়লক্ষ থেকে ২লাখ টাকা। নাইট গার্ড হুমায়ুন বলেছে, সে বৃহস্পতিবার রাত ২টা থেকে আড়াইটার মধ্যে ঘুমিয়ে পড়েছিল। এরপর চুরির ঘটনাটি নাকি ঘটেছে। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, প্রধান শিক্ষক সকালে আমাকে চুরি ঘটনা জানিয়েছেন।  এমন ঘটনা ইতোপূর্বে কখনও ঘটে নি। সিসি ক্যামেরা, সীমানা প্রাচীর, নিরাপত্তা প্রহরী থাকার এমন দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।  এই ঘটনায় থানা পুলিশের সাথে সাথে আমরা স্থানীয় ভাবে তদন্ত করছি।

এই বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন বলেন, আমরা চুরির অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করছি।

এদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান চৌধুরী, উপজেলার সকল বিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও সর্তক থাকার নির্দেশ প্রদান করেন। তিনি বলেন, গত একপক্ষকাল পূর্বে আধার মানিক উচ্চ বিদ্যালয়েও চুরির ঘটনা ঘটেছে।