রাউজানে পেঁয়াজের নিয়ন্ত্রণে অভিযান ১৫ প্রতিষ্ঠানকে ৭০ হাজারটাকা অর্থদন্ড

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজানে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ২ অক্টোবর বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার উত্তর ও দক্ষিণ দুই প্রান্তে যথাক্রমে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ ও উপজেলা সিনিয়র সহকারী কমিশনার(ভূমি) ও ম্যাজিস্ট্রেট এহসান মুরাদের নেতৃত্বাধিন ভ্রাম্যমান আদালত।

রাউজান উপজেলা সদরের ফকিরহাট ও দক্ষিণ রাউজানের নোয়াপাড়া পথেরহাটের দোকান গুলোতে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছিল এক’শ টাকা থেকে এক’শ দশ টাকায়। মূল্য তালিকায় এই দাম লিখে রাখছিল বিক্রেতারা। অভিযানের সংবাদ পেয়ে অনেকেই তড়িগড়ি করে মূল্য তালিকা সংশোধন করে ৬৫/৭০ টাকা করে দেয়। ভ্রম্যামান আদালত পরিচালনাকারীগণ স্থানীয়দের সাথে কথা বলে পেঁয়াজের মূল্যের অসংগতি খুঁজে পেয়ে দায়ী ব্যবসায়ীদের ভিন্ন ভিন্ন অর্থদন্ডে দন্ডিত করেন। একই সাথে কয়েকটি দোকানকে সতর্ক করে দেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ফকিরহাটের ৭ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে ৩৮ হাজার। নোয়াপাড়ায় ৮টি দোকানে জরিমানা করা হয়েছে ৩২ হাজার টাকা। দুই ম্যাজিস্ট্রেট জানিয়েছেন মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এই ধরনের অভিযান অব্যাহত রাখা হবে।