রাউজানের চুয়েট এলাকায় দিনদুপুরে দূর্ধর্ষ চুরি

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান উপজেলার পাহাড়তলীর চুয়েট এলাকায় দিনদুপুরে চুরির ঘটনা ঘটেছে। এই ঘটনা বিশ ভড়ি স্বর্ণালঙ্কার, নগদ দেড় লক্ষ টাকাসহ দলিলাদি চুরি হয়ে যায়। ২৭ সেপ্টেম্বর চুয়েট গেইটের সম্মুখে চট্টগ্রাম-কাপ্তাই রোড সংলগ্ন ছয়তলা বিশিষ্ট মিয়া ভবনের দ্বিতীয় তলায় ৬ নং কক্ষে এই ঘটনাটি ঘটে।

জানা যায়, বিগত দুই বছর যাবত এখানে স্ত্রী-পুত্র নিয়ে ভাড়ায় থাকতেন কদলপুর ইউনিয়নে ৪ নং ওয়ার্ডের আব্দুল হাকিম চৌধুরী বাড়ির মৃত ওয়াহিদুল আলম চৌধুরীর পুত্র সৌদি প্রবাসী মোহাম্মদ জুয়েল উদ্দিন চৌধুরী। গত ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় স্ত্রী-পুত্রকে কদলপুরস্থ গ্রামের বাড়িতে বেড়াতে যান। ২৭ সেপ্টেম্বর বিকাল সন্ধ্যা ৫ঃ৪৬ টায় পাশ্ববর্তী ভাড়াটিয়ার ফোনের মাধ্যমে জানতে পারেন তাদের বাসা চুরি হয়েছে। চুরির ঘটনায় ২০ ভরি, বাড়ি তৈরির চার লক্ষ টাকার চেক, নগদ দেড লক্ষ টাকা, ২ টি এফডিআর, দলিলপত্রাদি চুরি হয়ে বলে সিপ্লাসের কাছে দাবি করেন ভুক্তভোগী জুয়েল উদ্দিন চৌধুরী। তিনি আরো দাবী করেন গত একবছর পূর্বে চল্লিশ হাজার দামের একটি মোবাইল চুরি হয়।

এই ব্যাপারে বাড়ির কেয়ারটেকার পাহাড়তলীর বদুপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র মো. নুরুল কবির জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় এই বাসার ভাড়াটিয়ারা গ্রামের বাড়ি চলে যায়। শুক্রবার জুমার পূর্বে বাড়িতে তালাবদ্ধ ছিল। কিন্তু ২ টার দিকে দরজা খোলা যায়। পরে ৫টার দিকে পাশ্ববর্তী ভাড়াটিয়ার কথায় গিয়ে দেখি বাসা চুরি হয়ে গেছে। রাউজান থানার উপপরিদর্শক আরফাত বিন ইউসুফের নেতৃত্বে একদল পুলিশ সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে তদন্ত সাপেক্ষে তিনি কোন কথা বলেন নি। এই ব্যাপারে রাউজান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ সিপ্লাসকে মুঠোফোনে বলেন, আমরা চুরির খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্ত সাপেক্ষে প্রকৃত বিষয়টি জানা যাবে। বিল্ডিংয়ে পর্যাপ্ত সিকিউরিটির ব্যবস্থা নেই। বাড়ির মালিকের কাছ হতে ভাড়াটিয়াদের কোন তথ্য দিতে পারে নি। তাছাড়াও এতবড় বিল্ডিংয়ে কোন সিসি ক্যামরার ব্যবস্থাও নেই। ভবনের মালিক রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের তিনসৌদয়া গ্রামের ৬ নং ওয়ার্ডের জাইনে বাপের বাড়ির হাজী মুহাম্মদ ইউসুফ সিপ্লাস টিভিকে বলেন আমি গ্রামের বাড়িতে থাকি। ভবনটি সম্পূর্ন দেখাশুনার দায়িত্বে আছে কেয়ারটেকার। তাই তার কাছে ভাড়াটিয়ার কোন তথ্য নেই।