যুক্তরাষ্ট্রে ৯/১১ তারিখে ৯টা ১১ মিনিটে ৯ পাউন্ড ১১ আউন্সের শিশুর জন্ম

নয় পাউন্ড ১১ আউন্স (চার কেজি ৪০০ গ্রাম) ওজনের ক্রিস্টিনা। ছবি: মেথোডিস্ট হেলথকেয়ার
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন
যুক্তরাষ্ট্রের টেনেসিতে নিউ ইয়র্কের টুইন টাওয়ার হামলার বার্ষিকীর দিন ১১ সেপ্টেম্বর (৯/১১) রাত ৯টা ১১ মিনিটে নয় পাউন্ড ১১ আউন্স ওজনের একটি বাচ্চার জন্ম হয়েছে ।

টেনেসির জার্মানটাউনের মেথোডিস্ট লেবোনা হাসপাতালে লিটল ক্রিস্টিনা ব্রাউনের জন্ম হয় যাকে তার মা ‘ছোট্ট অলৌকিক কাণ্ড’ বলে অভিহিত করেছেন, জানিয়েছে বিবিসি।  

“বিধ্বংস ও বিনাশের ভেতর থেকে আসা নতুন জীবন সে,” বলেছেন তার মা কামিট্রিয়োনি মুর ব্রাউন।  

তার বাবা জাস্টিন ব্রাউন বলেন, “আমরা শুনলাম চিকিৎসকেরা জন্মের সময়টি ৯/১১ বলে ঘোষণা করলো, এরপর তারা যখন ক্রিস্টিনার ওজন করলো, আমরা বিস্ময়সূচক ধ্বনি শুনলাম আর সবাই বুঝতে পারলো ক্রিস্টিনার ওজন ৯/১১, জন্মের সময় ৯:১১ আর তারিখ ৯/১১।

“এ রকম একটি শোকের দিনে এ ধরনের আনন্দের উপলক্ষ্য, সত্যিই দারুণ ছিল।”

এ ধরনের কাকতাল অত্যন্ত বিরল ঘটনা বলে জানিয়েছেন হাসপাতালের নারী বিভাগের প্রধান রেইচেল লকলিন। 

“৩৫ বছরেরও বেশি সময় ধরে আমি নারী বিভাগে কাজ করে আসছি, কিন্তু কখনও একটি বাচ্চার জন্মের তারিখ, জন্মের সময় ও ওজন এক হতে দেখিনি,” বলেছেন তিনি।

ক্রিস্টিনা যখন বড় হবে তখন তার জন্মের গুরুত্বপূর্ণ এ দিকটি তার সঙ্গে শেয়ার করবেন বলে জানিয়েছেন ক্রিস্টিনার বাবা-মা।

১৮ বছর আগে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর স্থানীয় সময় সকালে নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের জোড়া ভবনে দুটি যাত্রীবাহী বিমান নিয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলা চালানো হয়েছিল। হামলায় আকাশচুম্বি ওই ভবন দুটি গুড়িয়ে যায় ও প্রায় তিন হাজার লোকের মৃত্যু হয়। তারপর থেকে যুক্তরাষ্ট্রজুড়ে শোকের দিন হিসেবে দিবসটি পালিত হয়ে আসছে।

হাসপাতালের সিজারিয়ান সেকশনে ক্রিস্টিনার জন্ম হয়। অপারেশন থিয়েটারের কর্মীরা বাচ্চাটির জন্ম নেওয়ার সময় ও দৈহিক ওজন রেকর্ড করার পর বিস্ময়ে বিমূঢ় হয়ে যান।