যুক্তরাষ্ট্রে মোদীর অনুষ্ঠানে মুসলিম সাংবাদিকদের প্রবেশে বাধা!

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

এবার মুসলিম বিদ্বেষের অভিযোগ ছড়ালো মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে। খবর ভারতীয় সংবাদমাধ্যমের।

ভারতীয় বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক তথা স্ট্যান্ডআপ কমেডিয়ান হাসান মিনহাজকে সেখানে প্রবেশ করতে বাধা দিলে এ বিতর্ক উঠে। আর সেটি সোস্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই আরো অনেক মুসলিম সাংবাদিক জানান তাদেরও মুসলিম হবার দরুণ সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।

গত রোববার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে এ অনুষ্ঠান আয়োজন করে যুক্তরাষ্টে বসবাসকারী ভারতীয়রা।

প্রকাশিত সেই ভিডিওতে দেখা যায় অনুষ্ঠানে প্রবেশ করার মুখে হাসান মিনহাজের শুটিং টিম সহ তাকে প্রবেশে বাধা দেয়া হয়। এসময় হাসান এক কর্মকর্তাকে ফোন দিয়ে ভেতরে প্রবেশের অনুমতিপত্রের খোঁজ জানতে চাইলে তাকে জানানো হয় হাসানের জন্য কোন অনুমতিপত্র বরাদ্দ করা নেই। অথচ ভিডিওতে দেখা যায় টেবিলের সামনেই সাংবাদিকদের জন্য বেশ কিছু অনুমতিপত্র রাখা ছিল। ভিডিও-র পরের অংশে দেখা যায়, সাংবাদিকদের জন্য নির্দিষ্ট জায়গা অর্ধেকই ফাঁকা রয়েছে।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর আরেক মার্কিন সাংবাদিক মারিয়া ক্যারি ভিডিওটি রিপোস্ট করে জানান, তিনিই একমাত্র মুসলিম সাংবাদিক নন, যাঁকে অনুষ্ঠানস্থলে ঢুকতে দেওয়া হয়নি।

উল্লেখ্য, গত ১৭ মার্চ ভারতের লোকসভা নির্বাচন চলাকালীন সময়ে নেটফ্লিক্সে হাসান ‘প্যাট্রিয়ট অ্যাক্ট’ নামক একটি কমেডি অনুষ্ঠা মোদীকে কটাক্ষ করেছিলেন। যা নিয়ে নেটিজেনদের ট্রোলিং-এর শিকার হতে হয়েছিল তাঁকে। ভিডিও-র পরের অংশে এক কর্মকর্তাকে উদ্দেশ্য করে হাসানকে জিজ্ঞেস করেন, ওই মজা করার জন্যই কি তাঁকে ভিতরে যেতে দেওয়া হল না? ওই কর্মকর্তা তা অস্বীকার করলেও হাসান বলেন, ওই জোক যে অনেকেরই পছন্দ হয়নি তা তিনি জানেন।