যুক্তরাষ্ট্রের টেক্সাসে লরি থেকে ৪৬ অভিবাসীর মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে একটি লরির ভেতর থেকে কমপক্ষে ৪৬ জন অভিবাসীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিওতে স্থানীয় সময় সোমবার (২৭ জুন) এ ঘটনা ঘটে। শহরের সিটি কাউন্সিলের সদস্য আদ্রিয়ানা রোচা গার্সিয়া নিশ্চিত করেছেন এ তথ্য। তিনি জানান, সান আন্তোনিও পুলিশ প্রধান তাকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

রাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট বলেন, এটি মার্কিন-মেক্সিকো সীমান্তে মানব পাচারের সাম্প্রতিক ঘটনাগুলোর মধ্যেই একটি বলে মনে হচ্ছে। সাম্প্রতিক মাসগুলোতে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে রেকর্ড সংখ্যক অভিবাসীর সীমান্ত পার হওয়ার খবর পাওয়া গেছে।

সান আন্তোনিওর কেএসএটি টেলিভিশন জানায়, শহরের দক্ষিণ কোণে একটি প্রত্যন্ত এলাকায় রেলপথের পাশে লরিটি পাওয়া গেছে।

সান আন্তোনিওর ডিস্ট্রিক্ট ৪-এর প্রতিনিধি রোচা গার্সিয়া সোমবার রাতে আরও জানান, ১৬ জন অভিবাসীকে ট্রাক থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে চারজন শিশুও রয়েছে। মেথোডিস্ট হেলথ কেয়ারের একজন মুখপাত্রের দেওয়া তথ্য অনুযায়ী, উদ্ধারকৃত অভিবাসীদের মধ্যে ৩ জনকে মেথোডিস্ট হাসপাতালে নিয়ে আসা হয়; তাদের অবস্থা স্থিতিশীল।

এদিকে সোশ্যাল মিডিয়ায় মৃতদেহ উদ্ধার হওয়া লরির ছবি ছড়িয়ে পড়েছে। এসব ছবিতে বড় একটি ট্রাকের চারপাশে জরুরি পরিষেবায় নিযুক্ত বহু সংখ্যক কর্মীকে দেখা যাচ্ছে।

আমেরিকায় উন্নত জীবনযাপনের আশায় প্রবেশ করতে চেয়ে অভিবাসীর মৃত্যু এই প্রথম নয়। এর আগেও অনেকবার এমন মর্মান্তিক মৃত্যুর ঘটেছে। চলতি বছরের জানুয়ারিতেই এমন একটি ঘটনায় কানাডায় ঠান্ডায় জমে মৃত্যু হয়েছিল এক ভারতীয় পরিবারের। সে ঘটনায় প্রচণ্ড ঠাণ্ডায় জমে গিয়ে মৃত্যু হয় একই পরিবারের ৪ সদস্যের।

সূত্র: রয়টার্স, দ্য নিউইয়র্ক টাইমস