মিতু হত্যা: বাবুল আক্তারের বিরুদ্ধে পিবিআইয়ের অভিযোগপত্র গ্রহণ আদালতের

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রামে চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে প্রধান আসামি করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার (১০ অক্টোবর) সেই অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

সোমবার (১০ অক্টোবর) বেলা ১১টায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা বেগমের আদালতে অভিযোগপত্রটি গ্রহণ করা হয়।

পিবিআইয়ের অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজি এবং মামলাটি পুনরায় তদন্তের যে আবেদন আসামিপক্ষ করেছিল, শুনানি শেষে আদালত তা খারিজ করে দিয়েছেন। তবে দুপুর ১২টা পর্যন্ত অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করেননি আদালত।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, বাবুল আকতারকে প্রধান আসামি করে পিবিআইয়ের জমা দেওয়া অভিযোগপত্র আদালত গ্রহণ করেছেন। অন্যদিকে আসামিপক্ষের নারাজি আবেদন খারিজ করে দিয়েছেন। অভিযোগ গঠনের দিন এখনো আদালত থেকে জানানো হয়নি।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর দুই হাজার ৮৪ পৃষ্ঠার অভিযোগপত্র জমা দেয় পিবিআই। অভিযোগপত্রে বাবুল আকতার ছাড়াও ছয়জনকে আসামি করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক অভিযোগপত্রটি নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুল ইসলামের কাছে হস্তান্তর করেন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ঘটনার সময় মিতুর স্বামী বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পাওয়ার দাবি করে পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় আরেকটি মামলা করেন মিতুর বাবা অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। সেদিনই মামলাটিতে বাবুল আক্তারকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। সেই থেকে কারাগারে আছেন তিনি।

তবে আইনি জটিলতায় পরবর্তী সময়ে বাবুল আকতারের শ্বশুর মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় চূড়ান্ত প্রতিবেদন দিয়ে বাবুল আকতারের করা মামলায় তারই বিরুদ্ধে অভিযোগপত্র দেয় তদন্ত সংস্থা পিবিআই।