মারা গেলেন গায়ক আকবর

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ইত্যাদির মাধ্যমে পরিচিতি পাওয়া গায়ক আকবর মারা গেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার দুপুরের দিকে রাজধানীর বারডেম হাসপাতালের মারা যান তিনি। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন আকবরের  স্ত্রী কানিজ ফাতেমা।

ফাতেমা বলেন, ‘মানুষটাকে ধরে রাখতে পারলাম না। আজ একেবারে চলেই গেল। সবাই দোয়া করবেন ওর জন্য।’

দীর্ঘদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন আকবর। রাজধানীর বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)তে চলছিলো তার চিকিৎসা। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ৯ নভেম্বর সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখান থেকে আর ফিরে আসা হলো না এই শিল্পীর।

আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে । ফলে ডান পা নষ্ট হওয়ায় অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায় বলে জানিয়েছিলেন তার স্ত্রী। 

এর আগে কয়েকদফা ভারতে চিকিৎসা হয় তার। পা কেটে ফেলার আগেও ভারতে চিকিৎসার জন্য নেওয়ার চেষ্টা চলছিলা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। চিকিৎসা সাহায্য করেছেন ইত্যাদির উপস্থাপক হানিফ সংকেত। বেশ কয়েকবার অভিনেতা ডিপজলও তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন।

রিক্সা চালক থেকে ইত্যাদির মাধ্যমে দেশ বিদেশে গায়ক হিসেবে পরিচিতি পান আকবর।  ইত্যাদিতে তার গাওয়া গান একদিন পাখি উড়ে যাবে যে আকাশে, ফিরবে না সেতো আর কারও আকাশে– কিশোর কুমারের গানটি গেয়ে জনপ্রিয়তা পান তিনি।