মাতৃসদন থেকে চুরি যাওয়া সেই নবজাতক উদ্ধার, চোর চক্রের ৫ জন আটক

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: নগরীর ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকার একটি মাতৃসদন থেকে চুরি যাওয়া নবজাতককে চট্টগ্রামের আনোয়ারা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ আগস্ট) ভোরে শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানায় ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম।

উদ্ধারকৃত নবজাতক

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে দুজন স্বামী-স্ত্রী। চুরি যাওয়া নবজাতক আনোয়ারা থানাধীন গহিরা এলাকার মো. শহীদ ও তাসমিন আক্তার দম্পতির সন্তান। নবজাতককে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা তার স্বজনরা।

ইপিজেড থানার ওসি আব্দুল করিম বলেন, বন্দরটিলা এলাকার মমতা মাতৃসদন থেকে চুরি হওয়া নবজাতককে মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে এক দম্পতির বাসা থেকে উদ্ধার করা হয়। নবজাতক চুরির সঙ্গে জড়িত ওই দম্পতিসহ মোট পাঁচ জনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, বন্দরটিলার মমতা মাতৃসদন ক্লিনিকে গত শনিবার (২৭ আগস্ট) সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় শিশুটি। রোববার (২৮ আগস্ট) এক নারী নার্সের ছদ্মবেশে ইনজেকশন দেওয়ার কথা বলে নবজাতককে তার মায়ের কাছ থেকে ক্লিনিকের নিচতলায় নিয়ে যান। সত্যিকারের নার্স মনে করে নবজাতকের মা ওই নারীর হাতে দেন। এরপর দীর্ঘ সময় ধরে ওই নারী ফিরে না আসায় নিচতলায় খোঁজ করা হয়। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে নবজাতক চুরির বিষয়টি নিশ্চিত হয়ে পুলিশকে খবর দেয়।